প্রযুক্তি সংবাদ

রবিবার, ৯ জুন ২০১৯

মটোরোলা ওয়ান ফোনের দাম কমল

দাম কমল মটোরোলা ওয়ান ফোনের। বাংলাদেশে মটোরোলার ন্যাশনাল ডিস্ট্রিবিউটর স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড সেটটির দাম কমিয়েছে। এখন থেকে গ্রাহকরা ২০ হাজার ৯৯০ টাকায় সেটটি কিনতে পারবেন। ফোনটিতে কোয়ালকম ¯øাপড্রাগন ৬২৫ চিপসেট ও অক্টাকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে ৫ দশমিক ৯ ইঞ্চির এইচডি প্লাস ম্যাক্স ভিশন নচ ডিসপ্লে রয়েছে। হ্যান্ডসেটটির সামনে ও পেছনে গরিলা গøাস ব্যবহার করা হয়েছে। ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম আছে এতে। তবে ২৫৬ জিবি পর্যন্ত মেমরি বাড়ানো যাবে।

ফোনটিতে নন রিমুভেবল ৩ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ছবির জন্য আছে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের ডেফথ সেন্সিং সেলফি ক্যামেরা। এ ছাড়াও, ক্যামেরায় রয়েছে সিনেমাগ্রাফ, স্পট কালার ইফেক্ট, ব্লুার ব্যাকগ্রাউন্ড সুবিধা। মটোহাব, এডিসন শপ, রবিশপ এবং পিকাবু থেকে সাদা এবং কালো রঙের মটোরোলা ওয়ান হ্যান্ডসেটি পাওয়া যাচ্ছে।

:: ডটনেট ডেস্ক

বাংলাদেশে শাওমির রেডমি নোট ৭ প্রো

গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি, বাংলাদেশের বাজারে বহুল প্রত্যাশিত রেডমি নোট ৭ প্রো নিয়ে আসার ঘোষণা দিয়েছে। রেডমি নোট লাইনআপের এই ফোনটির সবচেয়ে বড় সংযোজন হলো এর অত্যাধুনিক ও শক্তিশালী কার্যক্ষমতা। এ বিষয়ে শাওমির ইন্ডিয়ান সাবকন্টিনেন্টের হেড অব অভারসিজ এক্সপানশন সংকেত আগারওয়াল বলেন, ‘সবার জন্য উদ্ভাবন এই দর্শনের সমর্থনে রেডমি নোট লাইনে রেডমি নোট ৭ প্রো একটি অনন্য সংস্করণ। নোট ৭ প্রো কোয়ালকম ¯œ্যাপড্রাগন ৬৭৫ ও সনির শক্তিশালী ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সমৃদ্ধ, যাতে আছে অসাধারণ অরা ডিজাইন।’

এখনো পর্যন্ত সবচেয়ে শক্তিশালী রেডমি সিরিজের রেডমি নোট ৭ প্রোতে প্রথম অরা ডিজাইন ব্যবহার করে। এই ডিজাইন আরও বেশি কার্যকর, নিখুঁত এবং প্রিমিয়াম স্টাইল নিয়ে আসার মাধ্যমে হ্যান্ডসেটটিতে নতুনত্ব তৈরি করেছে। ফোনটি সামনে ও পেছেনের দিকে কর্নিং, গরিলা গøাস ৫ দ্বারা সুরক্ষিত। রেডমি নোট৭ প্রো হ্যান্ডসেটটি দারুণ স্টাইল আর ফাংশনের চমৎকার সমন্বয়। গরিলা গøাস ৫ দ্বারা আচ্ছাদিত রিয়ারে রেডমি নো ৭ প্রো বিভিন্ন রঙে হয়েছে আরো আকর্ষণীয় এবং এটি কোয়ালকম কুইক চার্জ ৪ সাপোর্টেড।

:: ডটনেট ডেস্ক

গেম অনে আইসিটি বিশ্বকাপ

দেশের ক্রিকেটপ্রেমীদের কাছে আইসিসি বিশ্বকাপ ২০১৯ আরো উপভোগ্য করতে ডিজিটাল স্পোর্টস প্ল্যাটফর্ম বাংলালিংক ‘গেম অন’ নিয়ে এসেছে বিশেষ লাইভ স্ট্রিমিং সুবিধা। বিশ্বকাপের সব ম্যাচের খেলা সরাসরি ইংরেজি ধারাভাষ্যসহ সম্প্রচার করা হচ্ছে এই প্ল্যাটফর্মে। বাংলালিংক ‘গেম অন’-এর অ্যাপ, ওয়েবসাইট ও আইভিআর সিস্টেমের মাধ্যমে এই সুবিধা পাবেন গ্রাহকরা।

বাংলালিংকের ডিজিটাল বিজনেস ডিরেক্টর গৌরব কাক্কর, বাংলালিংকের ব্র্যান্ডস অ্যান্ড কম্যুনিকেশনস ডিরেক্টর কাজী উরফি আহমেদ, বাংলালিংকের ডিজিটাল সার্ভিসেস ডিরেক্টর আবদুল মুকিত আহমেদ, বাংলালিংকের হেড অব ই-প্রোডাক্ট অনিক ধর, লাইভ মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান মো. শরিফ উদ্দিন (টিটু) ও অন্য কর্মকর্তাদের উপস্থিতিতে বাংলালিংকের প্রধান কার্যালয় টাইগার্স ডেনে বাংলালিংক ‘গেম অন’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। বিশ্বকাপের লাইভ স্ট্রিমিংসহ নিউজ অ্যালার্ট, ইভেন্ট নোটিফিকেশন, ম্যাচের ফলাফল, সরাসরি ম্যাচের ধারাভাষ্য, লাইভ স্কোর ও ম্যাচ শিডিউল পাওয়া যাচ্ছে এই প্ল্যাটফর্মে। সিঙ্গেল পয়েন্ট চার্জিং ব্যবস্থার সাহায্যে বাংলালিংক গ্রাহকরা সহজেই উল্লিখিত তিনটি মাধ্যমে বিশ্বকাপের ক্রিকেট ম্যাচ উপভোগ করতে পারবেন। ‘গেম অন’ অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করার জন্য যেতে হবে এই লিঙ্কে : যঃঃঢ়ং://ঢ়ষধু.মড়ড়মষব.পড়স/ংঃড়ৎব/ধঢ়ঢ়ং/ফবঃধরষং?রফ=হবঃ.ষরাবসবফরধ.মধসবড়হ। সার্ভিসটি সরাসরি ওয়েবের মাধ্যমে পেতে ভিজিট করতে হবে : যঃঃঢ়://মধসবড়হ.পড়স.নফ/। এ ছাড়াও, ২২০২০ ডায়াল করে আইভিআরের মাধ্যমেও সার্ভিসটি পাওয়া যাবে। সার্ভিসটি যে কোনো মাধ্যমে ব্যবহারের জন্য প্রতিদিন খরচ হবে ২ টাকা+(ভ্যাট+এসডি+এসসি)।

:: ডটনেট ডেস্ক

ডট নেট'র আরও সংবাদ
Bhorerkagoj