টুকি-টাকি

শনিবার, ৮ জুন ২০১৯

বাইক চালিয়ে নারিকেল গাছে

কাগজ ডেস্ক : নারিকেল গাছে ওঠা কিন্তু সহজ কাজ না। মসৃণপ্রায় গাছটিতে উঠতে গেলে পিছলে পড়ে যেতে হয়। বিশেষ উপায় ছাড়া নামতে গেলে কিন্তু বিপত্তি। তবে ভারতের এক কৃষক নারিকেল গাছে ওঠা সহজ করে দিলেন তার উদ্ভাবনের মাধ্যমে। বাইক চালিয়ে গাছের মগডালে উঠতে পারেন তিনি। ভাইরাল ভিডিওতে দেখা যায়, সুপারি গাছের কাছে মোটর বাইকের মতো হ্যান্ডেল লাগানো ছোট্ট একটা বাহন, লুঙ্গি পরা এক কৃষক এসে সেই বাইকে বসলেন। তারপর চালানো শুরু করেন সেই বাইক। চোখের পলকে অনায়াসে কৃষককে নিয়ে সেই বাইক উঠে গেল সুপারি গাছের মাথায়। নিজের তৈরি করা বাইকটিকে গাছের একেবারে ওপরে উঠে থামালেন, তারপর গাড়ির মতো ব্যাক গিয়ার চেপে খুব সহজে নেমেও এলেন নিচে। ভিডিওতে সুপারি গাছে ওঠার দৃশ্য দেখানো হলেও যন্ত্রটি মূলত নারিকেল গাছে ওঠার জন্য তৈরি করেছেন বলে জানিয়েছেন ওই কৃষক। অভিনব এই আবিষ্কারের জন্য কৃষকের প্রশংসা করছেন সবাই। তবে তার নাম, পরিচয় এখনো জানা যায়নি।

গিটার বাজিয়ে মালিকের ঘুম ভাঙায় বিড়াল

কাগজ ডেস্ক : সবচেয়ে প্রভুভক্ত প্রাণি হিসেবে আমরা কুকুরকেই চিনি। একটু শিখিয়ে নিলে প্রাণীটি মালিকের যেকোনো হুকুম তামিল করতে পারে। তবে প্রভুভক্ত এসব প্রাণির তালিকায় এবার নাম লেখাল বিড়াল। বিড়ালটি রোজ গিটার বাজিয়ে মালিককে ঘুম থেকে জাগিয়ে দেয়। এ-সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভাইরাল ওই ভিডিওতে দেখা যায়, খাটের ওপরে রাখা একটি গিটারের ওপরে উঠে নিজের পা দিয়ে গিটার বাজাচ্ছে কালো রংয়ের একটি বিড়াল। গিটারের সুরে মালিকের ঘুম ভাঙানোর চেষ্টা করছে সে। নিজের পোষ্যের এই কীর্তির ভিডিও টুইটারে পোস্ট করেছেন ওই ব্যক্তি নিজেই। লিখেছেন, প্রতিদিন ঠিক ভোর সাড়ে চারটায় গিটার বাজিয়ে ডেকে দেয় আমায়। গত রবিবার টুইটারে ভিডিওটি আপলোড করেন তিনি। তারপরই এটি ভাইরাল হয়। ইতোমধ্যেই প্রায় ১১ লাখেরও বেশি লোক দেখেছেন ভিডিওটি।

‘ধর্ষকের’ জিহ্বা কেটে দিলেন নারী

কাগজ ডেস্ক : রোগীর ছদ্মবেশ ধরে হাসপাতালে নারী চিকিৎসককে ধর্ষণ করতে গিয়ে নিজের জিহ্বা হারাল এক ধর্ষক। রাতে স্টাফ রুমে ঘুমন্ত ওই নারী চিকিৎসককে ধর্ষণ করতে যায় সেই কথিত ধর্ষক। তারপর চুমু খেতে গেলে কামড় দিয়ে ধর্ষকের জিহ্বা ছিঁড়ে নেয় ওই নারী চিকিৎসক। সংবাদ মাধ্যম ডেইলি মেইলের খবরে বলা হয়, ২৪ বছর বয়সী ওই নারী চিকিৎসক জানান, তাঁকে ধর্ষণ করার জন্য রোগীর ছদ্মবেশ ধরে পেলোনোমি টের্টিয়ারি হাসপাতালে ভর্তি হয় ওই কথিত ধর্ষক। ঘটনাটি দক্ষিণ আফ্রিকার পেলোনোমি শহরে ঘটেছে। এ ঘটনার পর ওই শহরের সব হাসপাতালে নিরাপত্তা জোরদার করা হয়েছে যেন আর কেউ এমন অসৎ উদ্দেশ্য নিয়ে হাসপাতালে ভর্তি হতে না পারে। কামড় দিয়ে কথিত ধর্ষকের জহবা ছিঁড়ে নেয়ার কথা স্বীকার করেছেন সেই নারী। আর আশঙ্কাজনক অবস্থায় ৩২ বছর বয়সী কথিত ধর্ষককে শহরের ইউনিভার্সিটিস হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগে ভর্তি করা হয়েছে।

উঠে না দাঁড়ানোয় বিক্রেতাকে পেটালেন মন্ত্রীর ভাই

কাগজ ডেস্ক : ফার্মেসিতে ওষুধ কিনতে গিয়েছিলেন এক সাবেক মন্ত্রীর ভাই। কিন্তু তাকে দেখে সম্মান দেখাতে উঠে দাঁড়াননি ওষুধ বিক্রেতা। এ অপরাধে (!) তাকে বেদম মার খেতে হয়েছে মন্ত্রীর ভাইয়ের হাতে। গত সোমবার ভারতের বিহার রাজ্যের বেত্তিয়াহ শহরে এ ঘটনা ঘটে। এরই মধ্যে মারধরের ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সিসি ক্যামেরার ভিডিওতে দেখা যায়, সাবেক মন্ত্রী রেণু দেবীর ভাই পিনু হেঁটে একটি ওষুধের দোকানে প্রবেশ করেন। তিনি ওষুধ বিক্রেতাকে সম্মান দেখিয়ে উঠে দাঁড়াতে বলেন। কিন্তু তিনি (বিক্রেতা) এ কথা না শোনায় একপর্যায়ে মারধর শুরু করেন পিনু। এ সময় তার এক সহযোগীও ভেতরে চলে আসেন ও টানতে টানতে বিক্রেতাকে বের করে নিয়ে যান।

দূরের জানালা'র আরও সংবাদ
Bhorerkagoj