প্রযুক্তি সংবাদ

রবিবার, ২ জুন ২০১৯

ফোন কিনে পুরস্কার জিতলেন ৫০ জন

ঈদে সরগরম দেশের স্মার্টফোন বাজার। ভালো কনফিগারেশন দেখে ভিড় জমাচ্ছেন ক্রেতারা স্মার্টফোন শোরুমগুলোতে। অন্য বছরের ধারাবাহিকতায় এবারো গ্রাহকের আস্থা রয়েছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের ওপর। ব্র্যান্ডটির নানা মডেলের স্মার্টফোন কিনে এখন পর্যন্ত মোটরবাইক, থাইল্যান্ড ট্রিপ, হ্যান্ডসেটসহ বিভিন্ন পুরস্কার পেয়েছেন ৫০ জন সৌভাগ্যবান।

৬ মে থেকে শুরু হওয়া এই অফারে আওতায় চলতি মাসের ২৬ মে পর্যন্ত সৌভাগ্যবান ৫০ জন বিজয়ীর মধ্যে ২ জন পাচ্ছেন মোটরবাইক, থাইল্যান্ড ভ্রমণের সুযোগ পাচ্ছেন ৩ জন, নোভা থ্রি আই মডেলের স্মার্টফোন পেয়েছেন ১ জন, ওয়াই থ্রি ২০১৭ পেয়েছেন ১১ জন, ১০ হাজার টাকা ক্যাশব্যাক পেয়েছেন ১ জন এবং ব্যান্ড বি-২ পেয়েছেন ৩২ জন। ‘হুয়াওয়ের ছন্দে, ঈদ কাটুক আনন্দে’ শীর্ষক মাসব্যাপী চলমান এই ক্যাম্পেনের আওতায় গ্রাহক স্মার্টফোন কিনে প্রতি সপ্তাহে পেতে পারেন থাইল্যান্ড ভ্রমণের সুযোগ ও একটি করে মোটরবাইক এবং প্রতিদিন একটি করে আর্কষণীয় হুয়াওয়ে হ্যান্ডসেট। এ ছাড়াও, হুয়াওয়ের স্মার্টফোন ও ট্যাব কিনলে সর্বোচ্চ ১০ হাজার টাকা ক্যাশব্যাক, মূল্য হ্রাস, ফ্রি গিফটসহ নানা অফার রয়েছে।

:: ডটনেট ডেস্ক

আইলাইফের ল্যাপটপ কেনা যাবে ইএমআই সুবিধায়

অনলাইন শপ টেকপ্লাটুন এই ঈদে দিচ্ছে ১৩ হাজার ৫০০ টাকায় ১১.৬ ইঞ্চি আইপিএস ডিসপ্লের ব্র্যান্ড নিউ ল্যাপটপ। আমেরিকান ব্র্যান্ড আইলাইফের জেড এয়ার লাইট ল্যাপটপের সঙ্গে ঈদ উপলক্ষে প্রতিটি ল্যাপটপের সঙ্গে থাকছে ১টি ব্যাগ এবং ওয়্যারলেস মাউস একদম ফ্রি। এ অফারের আওতায় থাকছে দেশজুড়ে ফ্রি হোম ডেলিভারি সুবিধা। টেকপ্লাটুন জানিয়েছে, জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেম, ইন্টেল কোয়াড কোর প্রসেসর, ২জিবি র‌্যাম, ৩২ জিবি স্টোরেজ যা প্রয়োজনে ১২৮ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যাবহার করা যায়।

ল্যাপটপটি টানা ৭-৮ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে। শিক্ষার্থী এবং অফিসের কাজের উপযোগী এই ল্যাপটপে রয়েছে এক বছরের ব্র্যান্ড ওয়ারেন্টি। এই বাজেট ল্যাপটপ দিয়ে প্রয়োজনীয় সব ধরনের বেসিক কাজ করা যাবে। এটি মাইক্রোসফট অফিস, অটোক্যাড ও ফটোশপের ফাইল সাপোর্ট করে। ব্যক্তিগত ও অফিসের গুরুত্বপূর্ণ ই-মেইল, প্রেজেন্টেশন, দ্রুতগতির ইন্টারনেট ব্রাউজিং, এইচডি মুভি দেখাসহ সব ধরনের কাজে ব্যবহার করা যাবে। অফারটি চলবে ১৫ জুন পর্যন্ত। বিকাশ এবং যে কোনো ব্যাংকের ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমেও পেমেন্ট করা যাবে। শর্তসাপেক্ষে ব্যাংক ক্রেডিট ও ডেবিট কার্ডে ইনস্টলমেন্টে (ইএমআই) কেনা যাবে।

:: ডটনেট ডেস্ক

দেশের বাজারে নকিয়া ৪.২

নকিয়া ফোনের উৎসভূমি এইচএমডি গ্লোবাল ঈদকে সামনে রেখে নিয়ে আসছে নকিয়া ৪.২। সম্প্রতি দারাজ ডটকমের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে নকিয়া। এই চুক্তির আওতায় ৩০ মে থেকে ১৩ হাজার ৯৯৯ টাকা মূল্যে শুধু দারাজেই পাওয়া যাবে ফোনটি।

এই বিশেষ অফারের আওতায় ক্রয়ের তারিখ হতে এক বছরের সার্ভিস ওয়ারেন্টিসহ দারাজের ভাউচার হোল্ডাররা ছাড় পাবেন ৭০০ টাকা পর্যন্ত। এ ছাড়াও ক্রেডিট কার্ডের মাধ্যমে ক্রয় করলে পাওয়া যাবে বিশেষ ডিসকাউন্ট। এক্ষেত্রে বিকাশ অ্যাকাউন্ট হোল্ডাররা পাবেন সর্বোচ্চ ৩০০ টাকা ডিসকাউন্ট এবং সিটি ব্যাংক, লংকা বাংলা ফাইন্যান্স লিমিটেড, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক সাউথ ইস্ট ব্যাংকের ক্রেডিট কার্ড হোল্ডাররা পাবেন সর্বোচ্চ ২ হাজার টাকা ডিসকাউন্ট। নকিয়া ৪.২ এর অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যানড্রয়েড ৯ পাই। আছে কোয়ালকম ¯ø্যাপড্রাগন ৪৩৯ অক্টাকোর চিপসেট, ৩জিবি, র‌্যাম, ৫.৭ ইঞ্চির নচযুক্ত এইচডি ডিসপ্লে, ৩২জিবি ইন্টারনাল মেমরি এবং ৩ হাজার এমএএইচ ব্যাটারি। ছবি তোলার জন্য মেইন ক্যামেরা হিসেবে রয়েছে ১৩ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেটাপ এবং সেলফি তোলার জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটির ব্যাক প্যানেল ২.৫ ডি কার্ভড গøাস দিয়ে তৈরি এবং এখানেই রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। বাজারে শুধু কালো রঙে পাওয়া যাচ্ছে ফোনটি।

:: ডটনেট ডেস্ক

ডট নেট'র আরও সংবাদ
Bhorerkagoj