চৌকস শিক্ষার্থীদের বিবিধ আয়োজন

বৃহস্পতিবার, ৩০ মে ২০১৯

দেশের বেরসকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে প্রথমদিকে আছে অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বিখ্যাত পন্ডিত ব্যাক্তি অতীশ দীপঙ্করের নামে নামকরণ হওয়ার কারণেই হয়ত শিক্ষার দিকে এগিয়ে আছে এই বিশ্ববিদ্যালয়। এ কারণেই অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সফলতার হার অনেক বেশি।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কাজে ও অনুষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহন ও সফলতা প্রশংসার দাবীদার। বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব সাইন্স অ্যান্ড টেকনোলজি শিক্ষার্থীদের সফলতা চোখে পড়ার মতো। এরই ধারাবাহিকতায় রোবো-কার্নিভাল ২০১৯-এ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা প্রজেক্ট শো বিভাগে প্রথম রানার-আপ পুরস্কার অর্জন করেছে।

এ প্রতিযোগিতায় দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৩৬টি প্রকল্প অংশ নেয়। এর আগেও রোবো-কার্নিভাল ২০১৭ তে অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা দ্বিতীয় রানার-আপ পুরস্কার গ্রহন করে। পাশাপাশি বিভিন্ন সময়ে বিজ্ঞান ও প্রযুক্তিতে নিজেদের দক্ষতা প্রমান করে শিক্ষার্থীরা।

এ ছাড়াও, ইসন্যান্স ২০১৭ তেও প্রজেক্ট শো-কেসিং করে। বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৭ তে অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা টপটেন প্রজেক্টের মধ্যে ষষ্ঠ র‌্যাংকড অর্জন করেছে। এর সঙ্গে মাইক্রোসফট ক্যা¤পাস অ্যাম্বাসেডর হিসেবে নমিনেটেড হয় এই বিভাগের শিক্ষার্থীরা। এ ছাড়াও, বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে ইঁফমবঃ অহধষুংরং ড়ভ ঋণ ২০১৭-১৮ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কথা মাথায় রেখে বিভিন্ন সময়ে বিভিন্ন সেমিনার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজন করা হয়েছে বনানী সিটি ক্যাম্পাস অডিটরিয়ামে বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ (ঋঝঞ) কর্তৃক ‘অ ঝবসরহধৎ ড়হ যরমযবৎ ংঃঁফু অনৎড়ধফ’ র্শীষক সেমিনারের। সেমিনারের মূল বিষয়বস্তু ছিল ‘কিভাবে বৃত্তিসহ উচ্চশিক্ষা অর্জন করা যায়’ বিশেষ করে নর্থ আমেরিকার দেশসমূহে। শিক্ষার্থীদের জন্য পিএইডি অ্যাডমিশনের পূর্ণাঙ্গ দিক-নির্দেশনাও দেয়া হয়েছিল সেই সেমিনারে।

:: ক্যাম্পাস ডেস্ক

ক্যাম্পাস'র আরও সংবাদ
Bhorerkagoj