বিএসটিআইর অভিযান : ৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

মঙ্গলবার, ২৮ মে ২০১৯

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। ঢাকা মহানগরীর মহাখালী এলাকায় বিএসটিআইর সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ লঙ্ঘন করায় এ মামলা দায়ের করা হয়।

অভিযুক্ত ৫ প্রতিষ্ঠানের মধ্যে মেসার্স কুমিল্লা জেনারেল স্টোর, মেসার্স হানিফ সবজি স্টোর ও মেসার্স মা ভেজিটেবল স্টোরের ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এ ছাড়া মহাখালীর শাহীন শপিং কমপ্লেক্সের মেসার্স বিক্রমপুর ভাগ্যকুল মিষ্টান্ন ভাণ্ডারের টোস্ট বিস্কুট ও দই পণ্যের মোড়কে পণ্যের পরিচিতি, ওজন, মূল্য, উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ ইত্যাদি উল্লেখ না থাকায় এবং মেসার্স মিতা স্টোরের বেসন পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় ও ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বিএসটিআইর এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. রেজাউল করিমের নেতৃত্বে সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেন, পরিদর্শক মো. লিয়াকত হোসেন ও মো. ইনজামামুল হক অংশ নেন। বিজ্ঞপ্তি।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj