তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

রবিবার, ২৬ মে ২০১৯

কাগজ প্রতিবেদক : সমাপ্ত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়াহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানি তিনটি হলো- মাইডাস ফাইন্যান্সিং, বে লিজিং এন্ড ইনভেস্টমেন্ট এবং পপুলার লাইফ ইন্স্যুরেন্স।

কোম্পানি তিনটির মধ্যে মাইডাস ফাইন্যান্সিং ২.৫০ শতাংশ বোনাস, বে লিজিং এন্ড ইনভেস্টমেন্ট ১০ শতাংশ নগদ এবং পপুলার লাইফ ইন্স্যুরেন্স ৪০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত জানিয়েছে। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে কোম্পানিগুলো। এদের মধ্যে মাইডাস ফাইন্যান্সিংয়ের এজিএম ২৫ জুলাই, বে লিজিংয়ের ৩০ জুন এবং পপুলার লাইফ ইন্স্যুরেন্সের এজিএম আগামী ১৫ জুলাই অনুষ্ঠিত হবে। ঘোষিত লভ্যাংশ বিতরণে শেয়ারহোল্ডার নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করেছে কোম্পানি তিনটি। এদের মধ্যে মাইডাস ফাইন্যান্সিংয়ের ২৫ জুন, বে লিজিংয়ের ১৩ জুন এবং পপুলার লাইফ ইন্স্যুরেন্সের রেকর্ড ডেট আগামী ১৬ জুন নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে মাইডাস ফাইন্যান্সিংয়ের শেয়ারপ্রতি সমন্বিত মুনাফা হয়েছে ০.০৯ টাকা ও শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০.৯৮ টাকা।

, বে লিজিংয়ের শেয়ারপ্রতি সমন্বিত মুনাফা (ইপিএস) হয়েছে ১.৬০ টাকা ও শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯.৪৩ টাকা এবং পপুলার লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.৫৫ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৮.২৯ টাকা।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj