হঠাৎ বিয়ের ধুম

শনিবার, ২৫ মে ২০১৯

কী হলো নায়িকাদের! একের পর এক প্রিয়মুখ বসে যাচ্ছেন বিয়ের পিঁড়িতে। ক্যারিয়ারের পরোয়া না করে হচ্ছেন সংসারে মনযোগী। এমনই কয়েকজন নায়িকার শুভ সংবাদের আদ্যোপান্ত জানাচ্ছেন মেলা প্রতিবেদক

তমা মির্জা

গত ৬ মে রাত দেড়টায় বিয়ে করেন চিত্রনায়িকা তমা মির্জা। তার গুলশানের বাসায় বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এর আগে সন্ধ্যায় হয়েছে গায়ে হলুদ। সবকিছুই হয়েছে ঘরোয়াভাবে। তমা মির্জার স্বামী হিশাম চিশতী কানাডার টরেন্টোতে থাকেন। সেখানে তিনি আবাসন ব্যবসা ও রাজনীতির সঙ্গে যুক্ত আছেন। গত ৯ মার্চ সন্ধ্যায় হিশাম চিশতীর মা এসে তমাকে আংটি পরিয়ে যান। ২২ এপ্রিল হিশাম চিশতী দেশে এসেছেন। মাস ছয়েক আগে এক আত্মীয়ের মাধ্যমে তাদের পরিচয় হয়। তিন মাস ধরে জানাশোনার সুযোগ হয়েছে। ভিডিও কলে তারা আলাপ করেছেন। কিন্তু মুখোমুখি দেখা হয়েছে এবার হিশাম চিশতী দেশে আসার পর। পুরো ব্যাপারটি তার কাছে স্বপ্নের মতো মনে হয়েছে। কখনো ভাবেননি এভাবে বিয়ে হবে। তমা মির্জা ও হিশাম চিশতীর বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান হবে আগামী ডিসেম্বরে। এরপর তিনি স্বামীর সঙ্গে কানাডায় চলে যাবেন। ভবিষ্যতে সেখানেই স্থায়ী হওয়ার পরিকল্পনা তার।

জলি

চিত্রনায়িকা জলি ও আরাফাত রহমান প্রেম করছেন পাঁচ বছর। এবার তাদের বাগদান হলো। গত ১৬ মে সন্ধ্যায় গুলশানের নিকেতনে জলির বাবার বাসায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন দুই পরিবারের মানুষজন। সবকিছুই হয়েছে ঘরোয়াভাবে। আরাফাত রহমান সম্প্রতি ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) থেকে বিবিএ সম্পন্ন করেছেন। তার বাবা ব্যবসায়ী। পড়াশোনার পাশাপাশি বাবার ব্যবসা দেখাশোনা করছেন। আরাফাত আর জলির প্রেমের কথা তাদের দুই পরিবারের লোকজন অনেক আগে থেকেই জানেন। এবার সবাই মিলে তার একটি পরিণতির উদ্যোগ নিয়েছেন। বিয়ে কবে হচ্ছে? বিয়ের তারিখ এখনো চূড়ান্ত হয়নি। কলকাতার নায়ক ওমের সঙ্গে ‘অঙ্গার’, আরিফিন শুভর সঙ্গে ‘নিয়তি’ আর শাহরিয়াজের সঙ্গে ‘মেয়েটি এখন কোথায় যাবে’ সিনেমায় অভিনয় করে এরই মধ্যে আলোচিত হয়েছেন জলি। বিয়ের পর সিনেমায় কাজ করার ব্যাপারে জলি বলেন, ‘এখন আমি আমার মতো কাজ করছি। বিয়ের পর আমি আরো একটি পরিবারের সদস্য হব। ওই সময় তাদের মতামতকেও গুরুত্ব দেব। যদি তারা সিনেমায় আমার কাজ করার বিষয়টি মেনে নেন, আমাকে সমর্থন করেন, আমার কাজকে সম্মান করেন, তাহলে অবশ্যই সিনেমায় কাজ করব। নয়তো চলচ্চিত্র জগৎ থেকে নিজেকে গুটিয়ে নিয়ে সংসারে মন দেব।

পরীমনি

তিন বছর আগে ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে প্রেমের যাত্রা শুরু। তিন বছর চুটিয়ে প্রেম। এবারের ভালোবাসা দিবসে তারা বাগদান করলেন। বিয়েটাও করবেন আরেক ভালোবাসা দিবসে। চিত্রনায়িকা পরীমনি ও বিনোদন সাংবাদিক তামিম হাসান ভালোবাসা দিবসটিকেই বাগদানের জন্য বেছে নিয়েছেন। ২০১৬ সালের একই দিনে তারা হাতে হাত রেখে বাহুডোরে বাঁধা পড়েছিলেন। বাগদান হয়েছে দুই পরিবারের সম্মতিতেই। পরীমনির বারিধারার বাসায় দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে তার বাগদান সম্পন্ন হয়। পরিমনি যাকে জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন তিনি গণমাধ্যমকর্মী। এ ছাড়া একটি বেসরকারি রেডিও স্টেশনের জনপ্রিয় অনুষ্ঠান ‘লাভগুরু’র উপস্থাপক। যদিও পরীমনি ও তামিম অনেক আগেই গোপনে বিয়ে করেছেন এমন গুঞ্জনও শোনা যাচ্ছে।

শবনম ফারিয়া

গত ১৮ ডিসেম্বর ছোটপর্দার অভিনেত্রী শবনম ফারিয়ার বিয়ে সম্পন্ন হলো। ওই দিন রাতেই তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুষ্ঠানের কয়েকটি ছবি প্রকাশ করেন। একটি বেসরকারি বিপণন সংস্থার জ্যেষ্ঠ ব্যবস্থাপক হারুনুর রশীদ অপুর সঙ্গে গাঁটছাড়া বাঁধেন ফারিয়া। ২০১৫ সালে ফেসবুকের মাধ্যমে দুজনের বন্ধুত্ব হয়। এরপর ফেসবুকে কথা বলতে বলতে দুজনের ভালো বন্ধুত্ব তৈরি হয়। এক পর্যায়ে দুজনকে দুই পরিবার পছন্দ করে। গত বছরের ফেব্রুয়ারিতে তাদের আংটি বদল হয়। যদিও অনেকের ধারণা, এপ্রিলেই তাদের বিয়ে হয়ে যায়।

সিমলা

২০১৭ সালের অক্টোবরের শুরুর দিকে বিয়ের পিঁড়িতে বসেন সিমলা। বর মাহি বি জাহান। পেশায় ব্যবসায়ী। থাকেন যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে। পারিবারিক ব্যবসা দেখাশোনা করেন সেখানে। মাহির বাড়ি বাংলাদেশের নারায়ণগঞ্জে। আর তাদের বিয়েতে দুই পরিবারের ঘনিষ্ঠজন ও বন্ধুরা উপস্থিত ছিলেন। চলতি বছরের ফেব্রুয়ারির শেষ সপ্তাহে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ ছিনতাইচেষ্টার পর কমান্ডো অভিযানে নিহত হয়েছেন মো. পলাশ আহমেদ নামে এক যুবক। ঘটনার রাতে বিভিন্ন সংবাদমাধ্যমে এসেছে প্রেমে ব্যর্থ হয়ে তিনি এ ঘটনা ঘটিয়েছেন। আর সিমলার স্বামী পলাশ আর ছিনতাই নাটকের চিত্রনাট্যকার পলাশ একই ব্যক্তি। পরে ভিডিও বার্তায় সিমলা জানান তার অবস্থান। ভিডিও বার্তায় সিমলা বলেন, ২০১৭ সালের ১২ সেপ্টেম্বর তার সঙ্গে পরিচয় পলাশের। ২০১৮ সালের ৩ মার্চ আমরা বিয়ে করি। ওই বছরেরই নভেম্বরে আমাদের ডিভোর্স হয়েছে। ডিভোর্স দেয়ার কারণ ছিল। মূল কারণ হচ্ছে- মানসিক সমস্যা।

তানহা তাসনিয়া

চলচ্চিত্র প্রযোজক জাহিদ হাসান অভির সঙ্গে তিন বছর আগে বিয়ে হয়েছে চিত্রনায়িকা তানহা তাসনিয়ার। কিন্তু নায়িকা ও প্রযোজক কেউই এই বিয়ের কথা গণমাধ্যমে স্বীকার করেন না। যদিও তাদের বিয়ের খবর এখন ‘ওপেন সিক্রেট’। যার নমুনা খুঁজে পাওয়া যায় ফেসবুকে। দুজনের ঘনিষ্ঠ আলাপচারিতায় অনেকেই বুঝতে পারেন দুজনের মধ্যে ‘কিছু একটা’ আছে। বিভিন্ন অনুষ্ঠানে দুজনকে একসঙ্গে দেখা যায়। দেখা যায় শপিংমলসহ আরো অনেক জায়গাতেই। বিয়ের কথা স্বীকার না করলেও প্রেমের কথা স্বীকার করেন তানহা। তিনি বলেন, হ্যাঁ আমরা প্রেম করছি। তাও অনেক দিন হলো। আর প্রেম করাটা নিশ্চয়ই দোষের কিছু নয়। শুধু প্রেম করছি না, প্রকাশ্যে প্রেম করছি। আমি একটাই প্রেম করি, তাই প্রকাশ্যে করতে কোনো বাধা নেই। কবে বিয়ে করছেন জানতে চাইলে তানহা বলেন, বিয়েটা এখনই করতে চাই না। এখন চলচ্চিত্রে কাজ করছি, পাশাপাশি পড়াশোনা চলছে। ক্যারিয়ারে আরো কিছু ছবি করতে চাই, ভালো প্রজেক্টের সঙ্গে নিজেকে জড়াতে চাই। বেশ কিছু কাজের বিষয়ে কথা হচ্ছে। এখন শুধু কাজ নিয়েই থাকতে চাই। রফিক সিকদার পরিচালিত ‘ভোলা তো যায় না তারে’ ছবির মাধ্যমে ২০১৬ সালে চলচ্চিত্রে অভিষেক হয় তানহার। সর্বশেষ জাকির হোসেন রাজু পরিচালিত ‘ভালো থেকো’ ছবিতে অভিনয় করেন তানহা। এ ছবিতে চিত্রনায়ক আরিফিন শুভর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন তিনি। অভি এই ছবিটি প্রযোজনা করেন।

তানহা মৌমাছি

২০১৭ সালে বনানীতে দুই তরুণী ধর্ষণের ঘটনা ছিল তখন টক অব দ্য কান্ট্রি। চিত্রনায়িকা তানহা মৌমাছির সঙ্গে নাম জড়ায় ধর্ষক নাঈম আশরাফের। বিতর্ক থেকে বাঁচতে তখন নিজের বিয়ের কথা প্রকাশ করেন নায়িকা। তানহা তার ফেসবুকে লিখেছেন, ‘কেউ আমায় নিয়ে আর কখনো খারাপ মন্তব্য করতে পারবে না। আজকে সবাইকে জানাচ্ছি, আমি বিয়ে করেছি তিন বছর আগে। ৭ বছরের সম্পর্কের পর এই বিয়ে। আমার স্বামীর নাম মুক্ত। বিয়ে, জন্ম, মৃত্যু আল্লাহ নিজের হাতে লিখে রাখেন। আমি আমার স্বামীকে অনেক ভালোবাসি, সবাই দোয়া করবেন। মানুষ আমায় খারাপ বলুক এটা চাই না। আমি জামাই নিয়ে সারাজীবন ভালো থাকতে চাই।’

মাহি

২০১৬ সালের ২৪ মে কম্পিউটার প্রকৌশলী পারভেজ মাহমুদ অপুর সঙ্গে বিয়ে হয় চিত্রনায়িকা মাহিয়া মাহির। তারপর কেটে গেছে তিন বছর। গতকাল ছিল তাদের তৃতীয় বিবাহবার্ষিকী। ক্যারিয়ার রমরমা সময়ে না হলেও, গুরুত্বপূর্ণ এক বাঁক পরিবর্তনের সময় বিয়ের পিঁড়িতে বসেন মাহি। তার হুট করে বিয়ের ঘটনায় সাড়া পড়ে যায়। অনেকেই তার বিয়ের পর ক্যারিয়ারে নেতিবাচক প্রভাব পড়ার শঙ্কা প্রকাশ করেন। সেই শঙ্কা একেবারে বিফলে যায়নি।

মেলা'র আরও সংবাদ
Bhorerkagoj