ধানের ন্যায্যমূল্যের দাবিতে জেলা প্রশাসককে বিএনপির স্মারকলিপি

বুধবার, ২২ মে ২০১৯

কাগজ প্রতিবেদক : ধানের ন্যায্যমূল্য নিশ্চিত ও পাটকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবিতে ঢাকা জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছে বিএনপি। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় ঢাকা জেলা বিএনপির সভাপতি দেওয়ান সালাউদ্দিন ও নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীর নেতৃত্বে জেলা প্রশাসককে স্মারকলিপি দেয়া হয়।

স্মারকলিপিতে দাবি করা হয়, বোরো ধানের দাম নিয়ে কৃষকদের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে। উৎপাদিত মূল্যের চেয়ে ৩০০ টাকা কমে প্রতি মণ ধান বিক্রি করতে হচ্ছে কৃষককে। ধানের ন্যায্যমূল্য না পাওয়ায় কৃষকরা পাকা ধানে আগুন, মই ও সড়কে ধান ছিটিয়ে প্রতিবাদ করছে। বিএনপি আরো দাবি করেছে, টাকা যাচ্ছে সরকারের আনুক‚ল্য পাওয়া মধ্যস্বত্বভোগীদের পকেটে। কিন্তু এই নিয়ে সরকারের কোনো মাথাব্যথা নেই। ধানের দাম কমার জন্য সরকারের উদাসীনতা দায়ী। সরকারের গণবিরোধী নীতির কারণে কৃষক ধানের ন্যায্য দাম পাচ্ছে না। কৃষককে রক্ষা করতে না পারলে দেশে দুর্যোগ নেমে আসবে এবং ১৭ কোটি মানুষ না খেয়ে মরবে।

পাটকলের শ্রমিকদের বিষয়ে স্মারকলিপিতে বলা হয়, তারা অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছে। তাই তাদের সব ন্যায্য দাবি মেনে নেয়ার আহ্বান জানায় বিএনপি।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj