অপেক্ষায় সেরেনা

মঙ্গলবার, ২১ মে ২০১৯

টেনিস কুইন হিসেবে সবার কাছে বেশ পরিচিত সেরেনা উইলিয়ামস। ১৯৮১ সালে আমেরিকার মিশিগানে জন্ম হয় এই টেনিসারের। মাত্র ৪ বছর বয়স বাবা-মায়ের আগ্রহে টেনিস খেলা শুরু করেন সেরেনা। তার সঙ্গে সঙ্গে তার বোন ভেনাসও টেনিস খেলতেন। দুজন একসঙ্গে বাবা-মায়ের তত্ত্বাবধানে প্রতিদিন টেনিস খেলার প্রশিক্ষণ নিত। ছোট্ট সেরেনা এক সময়ে বড় হয়ে যায় এবং পুরোদমে পরিণত হয় একজন পেশাদার টেনিস খেলোয়াড়ে।

সেরেনা পৃথিবীর অন্যতম সেরা টেনিসারের মধ্যে একজন। ১৯৯৫ সালে তিনি পেশাদার টেনিস খেলা শুরু করেন। ১৯৯৯ সালেই তিনি ইউএস ওপেনের শিরোপা জিতেন। এটি ছিল তার প্রথম গ্র্যান্ড¯øাম শিরোপা। এরপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। ২০০২-২০১৭ সালের মধ্যে তিনি মোট আটবার র‌্যাংকিংয়ে এক নম্বরে উঠে এসেছিলেন। বর্তমানে র‌্যাংকিংয়ে এগারো নম্বরে রয়েছেন তিনি। তিনি এখন পর্যন্ত ২৩টি একক গ্র্যান্ড¯øাম শিরোপা জিতেছেন যা অনেক খেলোয়াড়ের কাছে স্বপ্ন। এ ছাড়া তিনি ৪ বার অলিম্পিকের গোল্ড মেডেল জিতেছেন।

ব্যক্তিগত জীবনে এক সন্তানের জননী সেরেনা। ২০১৭ সালে বিয়ে করেন এলেক্সি ওহেনিয়ান নামে এক আমেরিকান ব্যবসায়ীকে। ২০১৮ সেপ্টেম্বরে তার কোল আলো করে আসে তাদের প্রথম সন্তান। সন্তান জন্মদানের জন্য প্রায় এক বছর টেনিস কোর্টের বাইরে ছিলেন তিনি।

টেনিস খেলে যশ-খ্যাতির সঙ্গে সঙ্গে সেরেনা হয়েছেন বহু সম্পত্তির মালিক। তিনি বর্তমানে প্রায় ১৮০ মিলিয়ন ডলারের মালিক।

তিনি পৃথিবীর নারী ধনী ক্রীড়াবিদদের মধ্যে রয়েছেন প্রথমে। সেরেনার পাশে রয়েছে নাইকি, জেপি মরগ্যান, লিঙ্কনের মতো বিশ^সেরা স্পন্সররা।

:: মোঃ তানভীর

গ্যালারি'র আরও সংবাদ
Bhorerkagoj