ক্রীড়াবচন

মঙ্গলবার, ২১ মে ২০১৯

বিশ^কাপে আমাদের জন্য সত্যিই অনেক চ্যালেঞ্জ অপেক্ষা করছে। আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয় আমাদের জন্য বড় অনুপ্রেরণা। আর এই অনুপ্রেরণা বিশ^কাপে কাজে লাগবে। -ফাইনালে উইন্ডিজকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয়ের পর বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

আমরা প্রথমবারের মতো কোনো ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিতলাম। তাও আবার দেশের বাইরে। এটা আমাদের জন্য অনেক বড় অর্জন। -ফাইনালে দুর্দান্ত এক ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার জেতা মোসাদ্দেক হোসেন।

কোচ হিসেবে আমার ক্যারিয়ারের অন্যতম সেরা মৌসুম এটা। আমি আবার বলছি, সেরা নয়, তবে নিশ্চিতভাবেই অন্যতম সেরা। ১০ মাস ধরে সবগুলো প্রতিযোগিতাতে খেলতে থাকা এবং শিরোপা জেতা অনেক কঠিন ব্যাপার। আমরা সেটা করে দেখিয়েছি। আমি চ্যাম্পিয়ন্স লিগকে ভালোবাসি। কিন্তু আমার কাছে মনে হয় তিনটি ঘরোয়া প্রতিযোগিতার শিরোপা জেতা চ্যাম্পিয়ন্স লিগ জেতার চেয়ে অনেক বেশি কঠিন। -এফ এ কাপের শিরোপা জয়ের মাধ্যমে মৌসুমে ঘরোয়া ট্রেবল জেতার পর ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা।

সবার মতামত বিবেচনায় না নিয়ে আমরা কোনো সিদ্ধান্ত নেব না। আমরা এমন কোনো পরিবর্তন আনব না যেটা ইউরোপিয়ান ফুটবলের ক্ষতি করবে। -চ্যাম্পিয়ন্স লিগের ফরম্যাটে পরিবর্তন আনা প্রসঙ্গে উয়েফা সভাপতি অ্যালেকজান্ডার চেফেরিন।

ইংল্যান্ডের ফ্ল্যাট পিচে বোলারদের পারফর্ম করা খুব কঠিন হবে।

এ কারণে যারা ব্যাটে-বলে সমান পারদর্শী তারাই আসন্ন বিশ^কাপে দাপট দেখাবে।

আফগনিস্তান থেকে ইংল্যান্ড, কিংবা ভারত থেকে উইন্ডিজ -প্রত্যেক দলে শীর্ষে মানের অলরাউন্ডার আছে। আর এ কারণেই আমি বিশ^াস করি এটা হতে যাচ্ছে অলরাউন্ডারদের বিশ^কাপ।

:: এসএম সায়েম

গ্যালারি'র আরও সংবাদ
Bhorerkagoj