চট্টগ্রামে জালনোট চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

শনিবার, ১৮ মে ২০১৯

চট্টগ্রাম অফিস : নগরীতে জালনোটসহ এই চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার ভোরে নগরীর পশ্চিম মাদারবাড়ী শুভপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে একজন মাদ্রাসাপড়–য়া কিশোর, একজন দোকানি এবং অপর দুজন মাদকসেবী। তাদের কাছ থেকে ৩১টি ১০০০ টাকার জালনোট জব্দ করা হয়েছে।

সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ রুহুল আমীন বলেন, গ্রেপ্তার হওয়া চারজনের মধ্যে জয়নাল (২৭) এই চক্রের দলনেতা। চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কাথারিয়া ইউনিয়নের কাথারিয়া বাজারে তাহসিন স্টোর নামে তার একটি প্রসাধনীর দোকান রয়েছে। সুজন (১৯) গ্রিল ওয়ার্কশপের কর্মচারী এবং সোহেল (২২) শুধুমাত্র জাল টাকা বাজারে ছড়ানোর কাজ করে। এ ছাড়া, গ্রেপ্তার হওয়া কিশোর নগরীর হামজারবাগ বিবিরহাট বাজারের জিয়াউল হক মাইজভান্ডারী মাদ্রাসার কিতাবখানা বিভাগের ছাত্র। এই চক্রের সদস্যরা সাধারণত রমজান মাস, ঈদ বাজার, বিভিন্ন ওয়াজ মাহফিল ও মেলায় গিয়ে জাল টাকা ছড়িয়ে দেয়। প্রতিটি ১ হাজার টাকার নোট তারা ২০০ টাকা দিয়ে বিক্রি করে।

এবারো রমজানের মধ্যে নগরীর বিভিন্ন মার্কেট এলাকায় জালনোটগুলো বিক্রির জন্য তারা এনেছিল। সেগুলো তারা কার কাছ থেকে সংগ্রহ করেছে, সে ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তিনি জানান, দুই বছর আগে মাসুদ নামে এক যুবক জয়নালের দোকানে জাল টাকাসহ ধরা পড়ে। কিন্তু জয়নাল তাকে পুলিশের হাতে তুলে না দিয়ে তার সঙ্গে সখ্যতা গড়ে সে নিজেই এই চক্রে জড়িয়ে পড়ে। ধীরে ধীরে জয়নাল হয়ে ওঠে এই চক্রের দলনেতা। মাসুদসহ ৭-৮ জন আছে তাদের চক্রে। আটক সুজন ও সোহেল দুজনই মাদকসেবী।

তারা মাদকের টাকার জন্য জালনোট ছড়ায়। আর মাদ্রাসাপড়–য়া কিশোরের সঙ্গে এক বছর আগে নগরীর রুবি গেইট এলাকায় নুরশাহ দরবার শরিফে পরিচয় হয় জয়নালের। এরপর ওই কিশোরও এই চক্রের সদস্য হয়।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj