সোনারগাঁওয়ে সন্ত্রাসী বুইট্টা কালাম গ্রেপ্তার

শনিবার, ১৮ মে ২০১৯

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : সোনারগাঁওয়ে আলোচিত সেই মাদক কারবারি সন্ত্রাসী কালাম ওরফে বুইট্টা কালামকে (৪৭) গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে মোগরাপাড়া বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত সন্ত্রাসী বুইট্টা কালাম দমদমা গ্রামের মৃত হাসেম প্রধানের ছেলে।

গত ১১ মে রাতে বুইট্টা কালাম ও তার বাহিনীর সদস্যদের পার্শ^বর্তী দলদার গ্রামের নাদিরা বেগমের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাটের ঘটনায় বুইট্টা কালামকে পুলিশ গ্রেপ্তার করে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সোনারগাঁওয়ে এক রাজনৈতিক পরিবারের আশীর্বাদপুষ্ট হয়ে বুইট্টা কালাম মোগরাপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি পদটি বাগিয়ে নেন। এরপর থেকে এলাকায় একক আধিপত্য বিস্তার করে বুইট্টা কালাম। বুইট্টা কালামকে তার অপকর্মের শেল্টারদাতা ও উপদেষ্টা হিসেবে কাছে টেনে নেয় একই গ্রামের জয়নাল আবেদীনের ছেলে উপজেলা যুবলীগের সহসভাপতি (বর্তমানে বহিষ্কৃত) ভূমিদস্যু মাসুম চৌধুরীকে। মোগরাপাড়া ইউনিয়ন এলাকাসহ আশপাশের ১০-১২টি এলাকা মাসুম চৌধুরী ও বুইট্টা কালাম নিয়ন্ত্রণে নিয়ে মাদক ব্যবসা পরিচালনা, জমি দখল, লুটপাট, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। বুইট্টা কালাম ইউনিয়ন যুবলীগের সভাপতি হওয়ায় আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা গ্রহণ করেনি বলে তাদের বিরুদ্ধে এলাকাবাসী কথা বলার সাহস পাননি। মাসুম চৌধুরী ও বুইট্টা কালাম তাদের মাদক কারবার ও অপকর্মের বিরুদ্ধে কথা বলায় সম্প্রতি সোনারগাঁও বিশ্ববিদ্যালয় এন্ড কলেজসংলগ্ন খুলিয়াপাড়া গ্রামের মৃত আব্দুল বাতেন প্রধানের ছেলে ব্যবসায়ী সুরুজ্জামানকে বাড়ি থেকে ডেকে নিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করে। এ ঘটনায় সুরুজ্জামানের বড় ভাই সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের সভাপতি সাংবাদিক আবদুস ছাত্তার প্রধান বাদী হয়ে মাসুম চৌধুরী ও বুইট্টা কালাম বাহিনীর সদস্যদের বিরুদ্ধে মামলা করেন। এ মামলা করে চরম বিপাকে পড়েন সাংবাদিক আবদুস ছাত্তার প্রধান ও তার পরিবার। ব্যবসায়ী সুরুজ্জামানকে কুপিয়ে হত্যার চেষ্টার ঘটনার রেশ কাটতে না কাটতেই গত ১১ মে রাতে মাসুম চৌধুরী ও বুইট্টা কালামের নেতৃত্বে দলদার গ্রামের নাদিরা বেগমের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করে। এ সময় নাদিরা বেগম ও তার ছেলে সাদ্দাম সন্ত্রাসীদের বাধা দেয়। পরে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে মায়ের সামনে ছেলেকে বেধড়ক মারধরে রক্তাক্ত জখম করে। ছেলেকে বাঁচাতে গেলে ছেলের সামনে মায়ের শ্লীলতাহানি ঘটিয়েছে বুইট্টা কালাম ও মাসুম চৌধুরী বাহিনী। বুইট্টা কালাম ও মাসুম চৌধুরীর বিরুদ্ধে থানায় চাঁদাবাজি ও ভূমিদস্যুতাসহ এক ডজনের বেশি মামলা রয়েছে।

সোনারগাঁও থানার ওসি মনিরুজ্জামান মনির জানান, বুইট্টা কালামকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হযেছে। লুটপাট, ভাঙচুর ও হামলার ঘটনায় একটি মামলা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj