বাজারে আসছে মার্সেলের বাংলা ভয়েস কন্ট্রোল টিভি

শনিবার, ১৮ মে ২০১৯

কাগজ প্রতিবেদক : দেশের অন্যতম শীর্ষ স্থানীয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড মার্সেলের স্মার্ট টিভিতে এবার যুক্ত হলো তিন ধরনের ল্যাঙ্গোয়েজ সিলেকশন অপশন। বাংলা, ইংরেজি ও হিন্দি। এই তিনটি ভাষার যে কোনো কন্টেন্ট ইউটিউব বা ইন্টারনেট ব্রাউজারে খোঁজার ক্ষেত্রে গ্রাহক শুধু ভয়েস কমান্ড দিলেই স্বয়ংক্রিয়ভাবে সংশ্লিষ্ট কন্টেন্ট চলে আসবে। টাইপ করে খুঁজতে হবে না। এই নতুন প্রযুক্তির স্মার্ট টিভি চলতি মাসেই বাজারে ছাড়বে বলে জানিয়েছে মার্সেল কর্তৃপক্ষ।

গত বৃহস্পতিবার রাজধানীতে মার্সেল করপোরেট অফিসের সম্মেলন কক্ষে আয়োজিত ‘ইনএগোরেশন সিরিমনি অব বাংলা ভয়েস কন্ট্রোল টিভি’ প্রোগ্রামে এসব তথ্য জানানো হয়। মার্সেলের নতুন প্রযুক্তির স্মার্ট টিভির শুভ উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির ভাইস চেয়ারম্যান এস এম নূরুল আলম রিজভী, পরিচালক এস এম আশরাফুল আলম, এস এম মাহবুবুল আলম ও রাইসা সিগমা হিমা।

অনুষ্ঠানে চলতি বছরের এপ্রিল মাস পর্যন্ত মার্সেল টিভি বিক্রিতে উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জনে এবং চলমান ডিজিটাল ক্যাম্পেইনের প্রচারণায় অসাধারণ অবদান রাখায় ৭ জন সাব-ডিলার ও ১ জন এরিয়া ম্যানেজারকে পুরস্কৃত করে মার্সেল কর্তৃপক্ষ। তাদের দেয়া হয় বিশেষ সনদ ও বিদেশ ভ্রমণের প্যাকেজ।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক ইভা রিজওয়ানা, এমদাদুল হক সরকার, মোহাম্মদ রায়হান, এস এম জাহিদ হাসান, হুমায়ুন কবীর ও মার্সেলের হেড অব সেলস ড. মো. সাখাওয়াৎ হোসেন, টেলিভিশন বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা বা সিইও মোস্তফা নাহিদ হোসেন প্রমুখ।

মার্সেল টিভি গবেষণা ও উন্নয়ন বিভাগের ইনচার্জ প্রকৌশলী এনামুল হাসান জানান, মায়ের ভাষা ‘বাংলা’ সিলেকশন অপশন যুক্ত করা হয়েছে মার্সেলের স্মার্ট টিভিতে। এর ফলে স্মার্ট টিভিতে বাংলা কন্টেন্ট প্রয়োজন হলে, গ্রাহককে টিভির রিমোর্ট বাটনে আর টাইপ করতে হবে না। গ্রাহক ‘হ্যালো মার্সেল’ বললেই আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (অও) ভয়েস রিসিভার অ্যাকটিভ বা সচল হয়ে যাবে। এরপর প্রয়োজনীয় কন্টেন্টটি বাংলায় বললেই তা স্বয়ংক্রিয়ভাবে ইন্টারনেট ব্রাউজার অথবা ইউটিউবে চলে আসবে। শুধু বাংলাই নয়, ভয়েস কমান্ডের মাধ্যমে সিলেক্ট করা যাবে হিন্দি ও ইংরেজি কন্টেন্টও।

মার্সেলের হেড অব সেলস ড. মো. সাখাওয়াৎ হোসেন বলেন, উদ্ভাবনী ও লেটেস্ট প্রযুক্তি সংযোজনের মাধ্যমে স্মার্ট টিভিতে আরো গ্রাহকবান্ধব করতে কাজ করছে মার্সেল আরএনডি বিভাগের প্রকৌশলীরা।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj