কর্মবিরতি ও অবরোধ অব্যাহত: পাটকল শ্রমিকদের পাওনার হিসাব চেয়েছে বিজেএমসি

বৃহস্পতিবার, ১৬ মে ২০১৯

বাবুল আকতার, খুলনা থেকে : বকেয়া পাওনাসহ ৯ দফা দাবিতে খুলনা-যশোর অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা কর্মবিরতির পাশাপাশি প্রতিদিন ৩ ঘণ্টা রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচি অব্যাহত রেখেছেন। গত ৫ মে উৎপাদন বন্ধ রেখে আন্দোলনে নামেন ৯টি জুট মিলের প্রায় অর্ধ লাখ শ্রমিক। গতকাল বুধবার তাদের টানা আন্দোলনের ১০ দিন অতিবাহিত হয়েছে।

এদিকে সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনা অনুযায়ী কাজ শুরু করেছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মিজানুর রহমান বলেন, বিজেএমসি আমাদের কাছে সাড়ে ৩০০ কোটি টাকা চেয়েছে, কিন্তু তাদের হাতে টাকা দেব না। শ্রমিকরা যেন সরাসরি তাদের বকেয়া পায় সে জন্য তাদের ব্যাংক হিসাবে টাকা পাঠিয়ে দেয়া হবে। এ জন্য প্রত্যেক শ্রমিকের ব্যাংক হিসাব, পরিচিতি নম্বর সংগ্রহ করে তালিকা তৈরি হচ্ছে। সপ্তাহখানেকের মধ্যে পাটকল শ্রমিকদের সমস্যা সমাধান হয়ে যাবে বলে আশা করছি।

খুলনার প্লাটিনাম জুবিলী জুটমিলের প্রকল্প প্রধান মঈনুল করিম ভোরের কাগজকে জানান, শ্রমিক ও কর্মচারীদের কত দিনের মজুরি ও বেতন বকেয়া রয়েছে তা জানতে বিজেএমসি কর্তৃপক্ষ টেলিফোন করেছে। শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের পৃথক তালিকা করে তাদের পাওনার হিসাব দ্রুত বিজেএমসিতে পাঠানোর নির্দেশ পেয়েছেন তিনি।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj