প্রযুক্তি সংবাদ

রবিবার, ১২ মে ২০১৯

সিম্ফনির নতুন দুই স্মার্টফোন

দেশের বাজারে নতুন দুই স্মার্টফোন উšে§াচন করেছে সিম্ফনি মোবাইল। ডিভাইসগুলো হলো সিম্ফনি আই৬৫ ও সিম্ফনি আর৪০। উভয় ডিভাইসেরই দাম ৬ হাজার ১৯০ টাকা। স¤প্রতি সিম্ফনির প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশিদ স্মার্টফোন দুটি উšে§াচন করেন। এ সময় সিম্ফনির হেড অব সেলস এমএ হানিফ ও জ্যেষ্ঠ পরিচালক মাকসুদুর রহমান উপস্থিত ছিলেন। অ্যান্ড্রয়েড ৮.১ ওরিওচালিত (গো সংস্করণ) এবং ডুয়াল ফোরজি সংযোগ সুবিধার সিম্ফনি আই৬৫তে ১৪৪০ এবং৭২০ পিক্সেল রেজল্যুশনের ৫ দশমিক ৪৫ ইঞ্চির ফুল ভিশন আইপিএস ২.৫ডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। অন স্ক্রিন নেভিগেশন বাটন সংবলিত ১ গিগাবাইট

র‌্যামের ডিভাইসটিতে ৮ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ৬৪ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। অন্যদিকে অ্যানড্রয়েড ৯.০ পাইচালিত সিম্ফনি আর৪০ ডিভাসটিতে ১৪৪০ এবং ৭২০ পিক্সেল রেজল্যুশনের ৫ দশমিক ৪৫ ইঞ্চির ফুল ভিশন আইপিএস ডিসপ্লে আছে। ১ গিগাবাইট র‌্যামের ডিভাইসটিতে ৮ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৩২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

:: ডটনেট ডেস্ক

বিডিটিকেটসে এয়ার টিকিট

অভ্যন্তরীণ রুটের জন্য এয়ার টিকিট কেনার সুযোগ আনল দেশের অন্যতম অনলাইন টিকেটিং প্ল্যাটফর্ম বিডিটিকিটস ডটকম। এখন থেকে বিমানযাত্রীরা মাত্র কয়েক ক্লিকেই দেশে চলাচল করা সব এয়ারলাইনের ফ্লাইটগুলোর টিকিট কেনার সুযোগ পাবেন। বিডিটিকিটস ডটকমে দৈনিক ১০ হাজারের বেশি অভ্যন্তরীণ রুটের টিকেট পাওয়া যাবে। রাজধানীর রবি কর্পোরেট অফিসে সম্প্রতি কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ সেবাটির উদ্বোধন করেন। রবির ডিজিটাল সার্ভিসেস ডিভিশনের প্রচেষ্টায় বিডিটিকেটস ডটকমের মাধ্যমে অনলাইন এয়ার টিকেট কেনার সেবাটি চালু হয়েছে। দেশের অন্যতম বৃহত্তম অনলাইন ট্রাভেল এজেন্ট এএমওয়াইবিডির সহযোগিতায় এ সেবাটি বাস্তবায়ন করা হয়।

:: ডটনেট ডেস্ক

নগদ ও ই-ভল্টসের চুক্তি সম্পাদন

বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল আর্থিক সেবা নগদ অতি সম্প্রতি ই-ভল্টস লিমিটেডের সঙ্গে একটি চ্যানেল পার্টনারশিপ চুক্তি সম্পাদনা করেছে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয় নগদ কার্যালয়ে। এই চুক্তির আওতায় ই-ভল্টস লিমিটেড গ্রাহক অন্তর্ভুক্তি এবং নিজেদের ব্যবসায়িক কাজে নগদ প্ল্যাটফর্ম ব্যবহার করে গঠনমূলক প্রক্রিয়ায় অর্থ লেনদেন পরিচালনা করবে। চুক্তিটি স্বাক্ষর করেন নগদের চিফ সেলস অফিসার মোহম্মদ ইরফানুল হক এবং ই-ভল্টস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মো. সাজেদুল হক। এ সময় উপস্থিত ছিলেন নগদের হেড অব বিজনেস সেলস মো. শিহাব উদ্দীন চৌধুরী; নগদের বিজনেস সেলসের সিনিয়র ম্যানেজার কাজী মনিরুল ইসলাম; ই-ভল্টস লিমিটেডের ডিরেক্টর কাজী রুহুল কুদ্দুস; ই-ভল্টস লিমিটেডের হেড অব ব্র্যান্ড, প্রোডাক্ট অ্যান্ড প্রোজেক্ট মো. আসাদুজ্জামান এবং বর্ণালীর ফাউন্ডার অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর এটিএম সালাহউদ্দিন কবির।

:: ডটনেট ডেস্ক

নারীদের জন্য ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম

নিয়মিত চাকরির পাশাপাশি ফ্রিল্যান্সিং এ আগ্রহীদের জন্য সম্প্রতি রাজধানীর একটি হোটেলে আন্তর্জাতিক অনলাইন প্ল্যাটফর্ম ‘ভ্যালেরজবস ডটকম’ উদ্বোধন করা হয়। আইটি এবং ইঞ্জিনিয়ারিং ফার্ম ‘ভ্যালের এন্টারপ্রাইজের’ সহযোগী প্রতিষ্ঠান ‘ভ্যালেরজবস ডটকম’ মূলত আইটি এবং ইঞ্জিনিয়ারিং নিয়ে কাজ করে থাকে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা উদ্যোক্তা বাংলাদেশ ফেডারেশনের সভাপতি ও আন্তর্জাতিক চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট মিসেস রোকেয়া আফজাল রহমান।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি সৈয়দ আলমাস কবীর। নারীদের ফ্রিল্যান্সিংয়ে আরো উৎসাহিত করতে এবং তাদের সুযোগ তৈরি করে দিতে কাজ করছে প্ল্যাটফর্মটি।

:: ডটনেট ডেস্ক

ডট নেট'র আরও সংবাদ
Bhorerkagoj