প্রিন্স হ্যারি-মেগান পুত্রের নাম রাখলেন ‘অর্চি’

শনিবার, ১১ মে ২০১৯

কাগজ ডেস্ক : ব্রিটিশ রাজপুত্র প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল দম্পতি তাদের পুত্র সন্তানের নাম রেখেছেন ‘অর্চি’। যার অর্থ হলো সাহসী, খাঁটি, নিখাদ, আন্তরিক। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম জানিয়েছে, ডিউক অব সাসেক্স ও ডাচেস অব সাসেক্স তাদের নবজাতক পুত্র সন্তানের নাম রেখেছেন ‘অর্চি হ্যারিসন মাউন্টবেটেন-উইন্ডসর’। অর্চিকে ক্যামেরার (ফটোশেসন) সামনে এনে রাজপুত্রবধূ মেগান বুধবার বলছিলেন, তার মেজাজ-মর্জি খুব মিষ্টি, সে সত্যি খুব শান্ত। সে স্বপ্ন দেখছে। এসব শুনে সবাই যখন আনন্দের হাসি হাসছিলেন, প্রিন্স হ্যারি বলেন- আমি জানি না সে কার কাছ থেকে এটি পেয়েছে।

অর্চি হ্যারিসন মাউন্টবেটেন-উইন্ডসন নামেই নিজেদের পুত্রকে ডাকার সিদ্ধান্ত নিলেও হ্যারি এবং মেহান তাদের প্রথম পুত্রের রাজ উপাধি বেছে নেননি। ডিউকের প্রথম পুত্র হিসেবে অর্চি হতে পারে পারে ‘আর্ল অব ডামবার্টন’, যা হ্যারির সহায়ক উপাধি অথবা হতে পারে ‘লর্ড অর্চি মাউন্টবেটেন-উইন্ডসর’, কিংবা এসবের পরিবর্তে সে কেবল সাধারণভাবে হাতে পারে ‘মাস্টার অর্চি মাউন্টবেটেন-উইন্ডসর’। তবে ইঙ্গিত রয়েছে হ্যারি-মেগান তাদের পুত্রকে কোনো আনুষ্ঠানিক রাজ উপাধির মধ্যে চান না।

গত ৬ মে পুত্র সন্তানের বাবা-মা হন প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। তাদের পুত্র সন্তান ব্রিটিশ রাজ পরিবারের বর্তমান প্রজন্মের অষ্টম শিশু। জন্মের সময় যার ওজন হয় ৩ দশমিক ২ কেজি। ২০১৮ সালের ১৯ মে হলিউড অভিনেত্রী মেগান মার্কেলের সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হন রাজপরিবারের ছোট ছেলে প্রিন্স হ্যারি। হ্যারি ও মেগানের উপাধি হচ্ছে ডিউক অব সাসেক্স ও ডাচেস অব সাসেক্স।

দূরের জানালা'র আরও সংবাদ
Bhorerkagoj