জিয়ার মৃত্যুবার্ষিকীতে ১০ দিনের কর্মসূচি বিএনপির

শুক্রবার, ১০ মে ২০১৯

কাগজ প্রতিবেদক : দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দশদিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ২২ থেকে ৩১ মে এসব কর্মসূচি পালন করা হবে। গতকাল বৃহস্পতিবার সকালে দলের এক যৌথসভা শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ৩০ মে সকাল সাড়ে ১০টায় জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ ও মিলাদ, সকাল থেকে নয়া পল্টনের কার্যালয়ের ডক্টরস অ্যাসোসিয়েশনের ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঢাকায় দুস্থদের মধ্যে কাপড় ও ইফতার সামগ্রী বিতরণ, ছাত্রদলের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমানের ওপর আলোকচিত্র প্রদর্শনী।

বিভিন্ন অঙ্গসংগঠন নিজেদের সুবিধামতো আলোচনা সভা, ইফতার সামগ্রী বিতরণ করবে। এ ছাড়া জেলা ইউনিটগুলো আলাদা কর্মসূচি নেবে।

৩০ মে বিএনপি নয়া পল্টনের কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত থাকবে এবং নেতাকর্মীরা কালোব্যাজ বুকে ধারণ করবেন। দিবসটি উপলক্ষে কেন্দ্রীয়ভাবে বিএনপি পোস্টার প্রকাশ করবে। সংবাদপত্র ও অনলাইন পত্রিকায় প্রকাশ করবে বিশেষ ক্রোড়পত্র।

১৯৮১ সালে ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউসে সেনাবাহিনীর কিছু সদস্যের অভ্যুত্থানে তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান নিহত হন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথসভায় উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, মাহবুবউদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন ও বিএনপির বিভিন্ন সহযোগী ও অঙ্গসংগঠনের নেতারাও।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj