ক্রীড়াবচন

মঙ্গলবার, ৭ মে ২০১৯

সবাই আতঙ্কিত ছিল যে সাইক্লোন আঘাত করবে। দেশের এক লাখের বেশি মানুষ আশ্রয় কেন্দ্রে। সর্বক্ষেত্র থেকে প্রস্তুতি চলছিল ঘূর্ণিঝড় আঘাত করলে কীভাবে ত্রাণ নিয়ে সহায়তা করা যাবে সেটার। এমন পরিস্থিতিতে মাঠে আমরা ফুটবল উৎসব করতে পারি না। এ সিদ্ধান্ত পুরো জাতির। এটা আমার একার সিদ্ধান্ত নয়।

-বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ বাতিলের কারণ ব্যাখ্যা করতে গিয়ে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

আমি বিশ^ব্যাপী অনেক টুর্নামেন্ট খেলেছি। সে অভিজ্ঞতা থেকেই বলছি, আইপিএল অন্য যে কোনো টুর্নামেন্টের চেয়ে সেরা, এমনকি বিশ^কাপের চেয়েও। আইপিএলের জনপ্রিয়তা অবিশ^াস্য। এখানে অংশ নিতে পারাও অনেক বড় ব্যাপার।

-আইপিএল নিয়ে প্রোটিয়া ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্সের মন্তব্য।

এলিট প্যানেলে টিকে থাকা বেশ কঠিন। টপ লেভেলের খেলায় অনেক প্রতিদ্ব›িদ্বতা ও চাপ থাকে। গত কয়েক বছরের এলিট প্যানেলে থাকা ১২ জন আম্পায়ারের মধ্যে সবচেয়ে বাজে রিপোর্ট সুন্দারাম রবির। তাই আলোচনা সাপেক্ষে আইসিসি এই সিদ্ধান্ত নিয়েছে।

-ভারতের সুন্দারাম রবিকে আম্পায়ারদের এলিট প্যানেল থেকে বাদ দেয়ার কারণ প্রসঙ্গে আইসিসির বিবৃতি।

এই অনুভূতি ভাষায় প্রকাশ করা কঠিন। আমি মনে করি, যাদের বিপক্ষে নিয়মিত খেলি তাদের ভোটে সেরা নির্বাচিত হওয়াটা অনেক বড় সম্মানের ব্যাপার। এটা বিশেষ কিছু। আমার জন্য অনেক বড় এক প্রাপ্তি এটা। এই পুরস্কার গ্রহণ করতে পেরে আমি সম্মানিত বোধ করছি। -ফুটবলারদের ভোটে পিএফএর বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হওয়ার পর লিভারপুল ডিফেন্ডার ভন ডিক।

প্রতি বছর আমাকে কারো না কারো কাছে প্রমাণ করতে হয় যে আমি অনেক ভালো একজন ফুটবলার। অস্বীকার করব না, প্রতি বছর এই কাজ করতে করতে আমি ক্লান্ত। কাজটা বারবার করা অনেক কঠিন।

-হেডে ক্যারিয়ারের শততম গোল করার পর জুভেন্টাস ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো।

:: এসএম সায়েম

গ্যালারি'র আরও সংবাদ
Bhorerkagoj