শুরু হচ্ছে আরচারি ওয়ার্ল্ড কাপ

রবিবার, ৫ মে ২০১৯

খেলা প্রতিবেদক : চীনের সাংহাইতে কাল থেকে শুরু হবে আরচারি ওয়ার্ল্ডকাপ স্টেজ-২। ৩৮ জাতির এ প্রতিযোগিতা ৬ মে থেকে ১২ মে পর্যন্ত চলবে। এবার ৪০টি দেশ অংশগ্রহণ করবে। এর মধ্যে বাংলাদেশের ৭ জন আরচারি ওয়ার্ল্ডকাপ স্টেজ-২ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। গতকাল রাত ১টায় বাংলাদেশ আরচারি দল চীনের উদ্দেশে ঢাকা ছেড়েছে। সাইহাইতে রিকার্ভ ও কম্পাউন্ড দুটি ডিভিশন ওয়ার্ল্ডকাপ স্টেজ-২ প্রতিযোগিতা হবে। শ্যুটিং দূরত্ব রিকার্ভ ডিভিশন-৭০ মিটার ও কম্পাউন্ড ডিভিশন-৫০ মিটার। যেখানে রিকার্ভ ডিভিশনে লড়াই করবে রুমান সানা, তামিমুল ইসলাম, হাকিম আহমেদ রুবেল, ইমদাদুল হক মিলন ও বিউটি রায়। আর অসীম কুমার দাস ও সুস্মিতা বণিক কম্পাউন্ড দলে খেলবে।

গতকাল আরচারি ওয়ার্ল্ডকাপ স্টেজ-২ উপলক্ষে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ্-বাংলা ব্যাংক অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আরচারি ফেডারেশনের সহসভাপতি আনিসুর রহমান, জাতীয় আরচারি দলের কোচ মার্টিন ফ্রেডারিক, সিটি গ্রুপের সিনিয়র ডেপুটি ব্র্যান্ড ম্যানেজার রুবাইয়াত আহম্মেদ।

চীনের সাংহাইতে অনুষ্ঠিত আরচারি ওয়ার্ল্ডকাপ স্টেজ-২ প্রতিযোগিতায় বাংলাদেশ দলের লক্ষ্য ও উদ্দেশ্য ব্যক্ত করেছেন কোচ মার্টিন ফ্রেডারিক। তিনি বলেন, রোমান-রুবেলদের ওপর আমার আস্থা আছে। ওরা অবশ্যই চেষ্টা করবে ভালো খেলতে। সেই সঙ্গে র‌্যাঙ্কিং বাড়ানোর একটা সুযোগও থাকবে তাদের। আমাদের লক্ষ্য কোয়ার্টার ফাইনাল এবং সেটা সম্ভব। যদিও বাকি দেশগুলো শক্তিশালী তবুও আমার শিষ্যরা লড়াই করবে। আপনারা জানেন, জুনে নেদারল্যান্ডসে অনুষ্ঠিত হবে ওয়ার্ল্ড আরচারি চ্যাম্পিয়নশিপ। আরচারির সবচেয়ে বড় এই প্রতিযোগিতার আগে রোমানরা ওয়ার্ল্ডকাপ স্টেজ-২-তে নিজেদের ঝালিয়ে নেবার ভালো সুযোগ পাবে। যারা ভালো পারফরমেন্স করবে তারা অবশ্যই ওয়ার্ল্ড আরচারি চ্যাম্পিয়নশিপে খেলার সুযোগ পাবে।

গত মার্চ মাসে ব্যাংককে এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং আরচারি টুর্নামেন্ট স্টেজ-১ এ থামউং উইথ্যায়াকে হারিয়ে ফাইনালে উঠতে সক্ষম হন বাংলাদেশের রোমান সানা। তবে স্বর্ণজয়ের মঞ্চে রিকার্ভ পুরুষ এককের ফাইনালে কাজাখস্তানের আবদুললিন ইলফাতের বিপক্ষে ৬-২ সেট পয়েন্টে হেরে যায় রোমান। রূপা জিতে সন্তুষ্ট থাকতে হয় বাংলাদশের অন্যতম সেরা এ আরচারিকে।

এর আগে ২০১৮ সালে আরচারি ওয়ার্ল্ডকাপ স্টেজ-৪ এ জার্মানির বার্লিনে প্রথমবারের মতো ১২ সদস্যের বাংলাদেশ দল অংশগ্রহণ করেন। যেখানে রিকার্ভ পুরুষ এককে ৬৪৮ জন প্রতিযোগীর মধ্যে ১৭তম হয়েছিল রোমান সানা।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj