বিশ্ব মেধাসম্পদ দিবস বুয়েটে উদযাপন

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০১৯

বিশ্ব মেধাসম্পদ দিবস উদযাপন উপলক্ষে গত রবিবার ‘ওহঃবষষবপঃঁধষ চৎড়ঢ়বৎঃু জরমযঃং’ শীর্ষক সচেতনতামূলক অনুষ্ঠান বুয়েটের কাউন্সিল ভবনে অনুষ্ঠিত হয়েছে। ইনস্টিটিউট অব এপ্রোপ্রিয়েট টেকনোলজি (আইএটি), বুয়েট এবং পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তর, শিল্প মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে দিবসটি উদযাপন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তরের রেজিস্ট্রার (অতিরিক্ত সচিব) মো. সানোয়ার হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইনস্টিটিউট অব এপ্রোপ্রিয়েট টেকনোলজির (আইএটি) পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আরিফ হাসান মামুন। এ বছরে দিবসটির প্রতিপাদ্য ছিল ‘জবধপয ভড়ৎ এড়ষফ: ওচ ধহফ ঝঢ়ড়ৎঃং’। বিশ্বব্যাপী বুদ্ধিবৃত্তিক সম্পদ সংস্থা (ডব্লিউআইপিও) প্রতিবছর ২৬ এপ্রিল বিশ্ব বুদ্ধিবৃত্তিক সম্পত্তি দিবস উদযাপন করে। বিজ্ঞপ্তি।

এবং ইনটেলেকচুয়াল প্রোপার্টির ভূমিকা সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে মানুষের উন্নতি, উদ্ভাবন ও সৃজনশীলতাকে উৎসাহিত করে। অনুষ্ঠানে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, ইনস্টিটিউটের পরিচালক, প্রযুক্তিবিদ ও প্রকৌশলীরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj