ওজন কারচুপি : ৪ দোকানের বিরুদ্ধে মামলা

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০১৯

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ৪টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। ঢাকা মহানগরীর ওয়ারী, সায়েদাবাদ ও নবাবপুর রোড এলাকায় বিএসটিআইর সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ লঙ্ঘন করায় এ মামলা দায়ের করা হয়। বিজ্ঞপ্তি।

অভিযুক্ত ৪টি প্রতিষ্ঠানের মধ্যে ওয়ারী এলাকার মেসার্স বিগবাজার সুপার সপের সুকারী ব্রান্ডের খেজুরের উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় ও ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় এবং মেসার্স এম এ খান এন্ড কোং পুরনো পদ্ধতির অবৈধ গ্যালন চোঙের মাধ্যমে জ¦ালানি তেল বিক্রয় করায় প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এ ছাড়াও সায়েদাবাদ এলাকার মেসার্স মর্নিং ফুড এন্ড বেকারির উৎপাদিত মনিং ব্রান্ডের স্পেশাল টোস্ট বিস্কুট পণ্যের এবং নবাবপুর রোড এলাকার মেসার্স কুসুম কনফেকশনারির উৎপাদিত কুসুম ব্রান্ডের ব্রেড পণ্যের লেবেলে, ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় ও ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় মামলা দায়ের করা হয়েছে।

বিএসটিআইর অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেনের নেতৃত্বে সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকার, পরিদর্শক মো. রাকিবুল আলম ও মো. বিল্লাল হোসেন অংশ নেন। বিজ্ঞপ্তি।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj