সিডিএ চেয়ারম্যানের দায়িত্ব নিলেন দোভাষ

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০১৯

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন এম জহিরুল আলম দোভাষ। গতকাল সোমবার দুপুরে তিনি দায়িত্বভার গ্রহণ করেন। এ সময় বোর্ড সদস্য, কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্টদের এক সুধী সমাবেশে সিডিএর নবনিযুক্ত চেয়ারম্যান বলেন, চট্টগ্রামবাসী সিডিএকে জনবান্ধব সংস্থা হিসেবে দেখতে চায়। জনগণের এই আশার বাস্তবায়ন করাটাই আমাদের সমন্বিত দায়িত্ব।

সিডিএর সমস্ত কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতার আওতায় আনতে হবে। দুর্নীতির ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হবে। চলমান উন্নয়ন প্রকল্পগুলো অবশ্যই স্বচ্ছতা ও জবাবদিহিতার আলোকে বাস্তবায়িত হবে।

তিনি আরো বলেন, নগরীর প্রধান সমস্যা ও দুঃখ-দুর্দশা হচ্ছে জলাবদ্ধতা। চট্টগ্রাম শহরকে জলাবদ্ধতা মুক্ত করতে নেয়া মেগাপ্রকল্পটি শিগগিরই বাস্তবায়ন করা হবে। এ ছাড়া চলমান প্রকল্পসমূহ দ্রুত বাস্তবায়ন এবং অগ্রাধিকার বিবেচনায় নতুন নতুন প্রকল্প গ্রহণ করা হবে।

সিডিএ সচিব বেগম তাহেরা ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সিডিএ বোর্ড সদস্য মো. গিয়াস উদ্দিন, প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস, মো. মোস্তফা জামাল।

উল্লেখ্য, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর এম জানে আলম দোভাষের জ্যেষ্ঠ সন্তান জহিরুল আলম দোভাষ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি চারবার নগরের ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন। জহিরুল আলম দোভাষ একাধিকবার সিটি করপোরেশনের প্রতিনিধি হিসেবে সিডিএর বোর্ড মেম্বার হিসেবে দায়িত্ব পালন করেন।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj