প্রযুক্তি সংবাদ

রবিবার, ২৮ এপ্রিল ২০১৯

প্রথম প্রান্তিকে হুয়াওয়ের রাজস্ব বেড়েছে ৩৯ শতাংশ

বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের প্রথম প্রান্তিকে রাজস্ব বেড়েছে ৩৯ শতাংশ। চলতি বছরের প্রথম প্রান্তিকে প্রতিষ্ঠানটি আয় করেছে ২ হাজার ৬৮১ কোটি মার্কিন ডলার। স¤প্রতি প্রকাশিত এক আর্থিক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়। বিশ্বের বৃহৎ টেলিকম পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটির নিট প্রান্তিক মুনাফা বেড়েছে ৮ শতাংশ।

যা গতবছরের একই প্রান্তিকের থেকে বেশি। স্মার্টফোন নির্মাণে শীর্ষে থাকা এ প্রতিষ্ঠানটির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নানা প্রচারণার পরও প্রতিষ্ঠানটির ফাইভজি টেলিকম যন্ত্রাংশ সরবরাহ চুক্তির সংখ্যা বেড়েছে। মার্চের শেষে ফাইভজি প্রযুক্তির জন্য বেশ কয়েকটি মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানের সঙ্গে ৪০টি বাণিজ্য চুক্তি হয়েছে। বিশ্বের বিভিন্ন জায়গায় ফাইভজি সমর্থিত ৭০ হাজার বেজ স্টেশন সরবরাহ করা হয়েছে।

:: ডটনেট ডেস্ক

আইলাইফের নতুন ল্যাপটপ

ই-কমার্স প্ল্যাটফর্ম টেকপ্লাটুন ১৩ হাজার ৫০০ টাকায় দিচ্ছে আইলাইফ ব্র্যান্ডের নতুন ল্যাপটপ। আইলাইফ জেড এয়ার লাইট মডেলের এ ল্যাপটপটিতে রয়েছে জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম, ১১.৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, পাওয়ারফুল ইন্টেল প্রসেসর। জেনুইন উইন্ডোজ থাকায় চমৎকার পারফরমেন্স দেবে ল্যাপটপটি। এই বাজেট সাশ্রয়ী ল্যাপটপটিতে শিক্ষার্থী এবং অফিস এক্সিকিউটিভরা প্রয়োজনীয় সব ধরনের কাজ করতে পারবেন। গুরুত্বর্পূণ ইমেইল, প্রেজেন্টেশান, ইন্টারনেট ব্রাউজিং, মাইক্রোসফট অফিস ইত্যাদি কাজও অনায়াসে করা যাবে। আইলাইফের প্রতিটি পণ্যের সঙ্গে রয়েছে ১ বছরের ব্র্যান্ড ওয়ারেন্টি। অফার চলাকালীন ল্যাপটপ ব্যাগ ছাড়া ফ্রি হোম ডেলিভারি রয়েছে।

:: ডটনেট ডেস্ক

২৪ ঘন্টা পাওয়া যাবে সেবা

এখন থেকে দিন রাত ২৪ ঘন্টা যে কোনো সেবা পাওয়া যাবে ১৬৫১৬ ন¤ারে। স¤প্রতি সেবা ডট এক্সওয়াইজেট ও মাই আউটসোসিং লিমিটেড এই দুটো প্রতিষ্ঠানের মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের চিত্রা হলে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সেবা ডট এক্সওয়াইজেটের পক্ষে চিফ অপারেটিং অফিসার ইলমুল হক সজীব এবং মাই আউটসোসিং লিমিটেডের পক্ষে চীফ এক্সিকিউটিভ অফিসার মো. তানজিরুল বাশার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করনে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সেবা ডট এক্সওয়াইজেটের হেড অফ অপারেশনস ফুয়াদ তারেক বিন ইমান, মাই আউটসোসিং লিমিটেডের সিনিয়র ম্যানেজার মো. মেহেদী হাসান, সাবরিনা হোসেন এরিনা ও অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ইশতিয়াক বিন আশরাফ।

:: ডটনেট ডেস্ক

পারটেক্স স্টার গ্রুপকে সহযোগিতা করছে ওরাকল ক্লাউড

পারটেক্স স্টার গ্রুপ তাদের অন প্রিমিসিস এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিংকে (ইআরপি) সফলভাবে ওরাকল ক্লাউড ইনফ্রাস্ট্রাকচারে স্থানান্তর করেছে। পুরো প্রক্রিয়াটি শেষ করতে এবং ব্যবসায়িক প্রবৃদ্ধির লক্ষে প্রতিষ্ঠানটিতে ক্লাউড স¤প্রসারণে মাত্র একমাস সময় লেগেছে। ওরাকল ক্লাউড অবকাঠামোয় স্থানান্তরের মাধ্যমে প্রতিষ্ঠানটি আগের চেয়ে ভালো কর্মক্ষমতা, নিয়ন্ত্রণ, পরিচালনার দক্ষতা অর্জন করেছে। পাশাপাশি প্রতিষ্ঠানের সার্বিক খরচ কমেছে। পারটেক্স স্টার গ্রুপে ১০ হাজারেরও বেশি প্রত্যক্ষ কর্মী রয়েছে। ভোক্তা পণ্য সামগ্রী, আসবাবপত্র, টেক্সটাইল এবং অন্য প্রযুক্তিখাত মিলিয়ে ২৫টিরও বেশি শিল্প প্রতিষ্ঠান রয়েছে যা প্রতিনিয়তই স¤প্রসারিত হচ্ছে। ভালো অভিজ্ঞতা দিয়ে সহযোগিতা করতে এবং দুর্যোগ ব্যবস্থাপনায় নতুন সুবিধা দেয়ার প্রয়োজনীয়তা থেকেই প্রতিষ্ঠানটি ওরাকল ক্লাউড অবকাঠামো গ্রহণ করেছে।

:: ডটনেট ডেস্ক

ডট নেট'র আরও সংবাদ
Bhorerkagoj