স্টার অব দ্য উইক : নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন সাইফউদ্দিন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯

বিশ^কাপের পরপরই মাশরাফি বিন মুর্তজার অবসর নেয়াটা একপ্রকার নিশ্চিত। ম্যাশের বিদায়ে বাংলাদেশ দলে যে বিরাট এক শূন্যতা তৈরি হবে তা কারো অজানা নয়। লাইন-লেংথ ঠিক রেখে অসাধারণ বোলিংয়ের পাশাপাশি লোয়ার অর্ডারে ব্যাট করতে নেমে দ্রুত রান তোলার সামর্থ্য- এই হলো মাশরাফির বিশেষত্ব। যা যেকোনো দলের জন্যই অত্যন্ত গুরুত্বপূর্ণ। হয়ত বা এ কারণেই গেল বছরের মাঝামাঝি সময়ে টাইগারদের কোচ স্টিভ রোডস বলেছিলেন, আরেকজন মাশরাফি খুঁজছি আমি। সাইফউদ্দিনের মধ্যে যে ভবিষ্যদের মাশরাফিকে দেখতে পাচ্ছেন সেটাও তখন ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছিলেন রোডস। টাইগার কোচের ভাবনা মোটেই ভুল নয়। দুর্দান্ত পারফরমেন্স দিয়ে ইতোমধ্যেই নিজের জাত চিনিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের নতুন সেনসেশন মোহাম্মদ সাইফউদ্দিন। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিডিসিএল) গত ৭ দিনে দুটি ম্যাচ খেলেছেন তিনি। যেখানে প্রতিটি ম্যাচেই বল হাতে শিকার করেছেন ৫টি করে উইকেট। সাইফউদ্দিনই এবারের স্টার অব দ্য উইক।

গত ১৫ এপ্রিল ডিপিডিসিএলের সুপার লিগের প্রথম দিনের ম্যাচে প্রাইম দোলেশ^র স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হয় মোসাদ্দেক হোসেনের নেতৃত্বাধীন আবাহনী লিমিটেড। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ওই ম্যাচে আগে ব্যাটিং করে ২৫১ রান সংগ্রহ করে মোসাদ্দেকের দল। এই স্কোর ডিফেন্ড করে ম্যাচ জিততে হলে প্রয়োজন দুর্দান্ত বোলিংয়ের। দলের প্রয়োজনে বল হাতে জ¦লে ওঠেন সাইফ। একাই নেন ৫ উইকেট। প্রাইম দোলেশ^রের প্রথম ৫ ব্যাটসম্যানই সাজঘরে ফেরেন তার বলে আউট হয়ে। ম্যাচটি আবাহনী জেতে ১৬৫ রানে। ৬ ওভার বল করে মাত্র ৯ রান খরচায় ৫ উইকেট নেয়া সাইফউদ্দিনের হাতেই উঠে ম্যাচসেরার পুরস্কার। ১৯ এপ্রিল সুপার লিগের দ্বিতীয় দিনের ম্যাচে প্রাইম ব্যাংকের মুখোমুখি হয় আবাহনী। এই ম্যাচেও বল হাতে ঝলক দেখান সাইফ। তার অসাধারণ বোলিংয়ে আগে ব্যাটিং করতে নামা প্রাইম ব্যাংকের ইনিংস গুটিয়ে যায় মাত্র ২২৬ রানে। ৯.৩ ওভার বোলিং করে ৩২ রানের বিনিময়ে ৫ উইকেট নেন সাইফউদ্দিন। ম্যাচটি মোসাদ্দেকের দল জেতে ৬ উইকেটে। এবারো সাইফইদ্দিন হন ম্যাচসেরা। ডিপিডিসিএলের চলতি মৌসুমের সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় এখন দ্বিতীয় স্থানে আছেন তিনি। ১১ ম্যাচে তার উইকেট ২৩। সাইফউদ্দিনের চেয়ে ৩ ম্যাচ বেশি খেলে ৩৩ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি বোলারদের তালিকায় শীর্ষে আছেন প্রাইম দোলেশ^রের ফরহাদ রেজা।

দ্বাদশ বিশ^কাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্কোয়াডে সুযোগ পেয়েছেন সাইফউদ্দিন। প্রথমবারের মতো বিশ^কাপে খেলতে যাওয়ার স্বপ্নে বিভোর এই ক্রিকেটারের জন্ম ১৯৯৬ সালে ১ নভেম্বর ফেনীতে।

:: খেলা প্রতিবেদক

গ্যালারি'র আরও সংবাদ
Bhorerkagoj