বিষণœতা ছাপিয়ে ঝলমলে

শনিবার, ১৩ এপ্রিল ২০১৯

পর্দার গø্যামারাস তারকাও দিন শেষে একজন সাধারণ মানুষ যার আবেগ, অনুভূতি, হতাশা, অপ্রাপ্তির অনুতাপ আছে। তাই তারকারাও মাঝে মাঝে বিষণœতার কবলে পড়েন। অনেকের ক্যারিয়ারই শেষ হয়ে যায় বিষণœতার গ্রাসে। আবার কেউ কেউ বিষণœতা কাটিয়ে আরো সফল হয়ে উঠেন। তেমনই কিছু তারকাকে নিয়ে এই ফিচারটি সাজানো হয়েছে যারা বিষণœতাকে জয় করে সুখী জীবনযাপন করছেন

করন জোহর

একটি সাক্ষাৎকারে করন জোহর জানিয়েছেন বিষণœতায় আক্রান্ত হওয়ার কথা। ভবিষ্যৎ নিয়ে ভয়, মনের মতো জীবনসঙ্গী না পাওয়া, ভালোবাসাহীন জীবন এবং আরো নানা কারণে বিষণœতা গ্রাস করেছিল তাকে। থেরাপি নিয়ে বিষণœতা কাটিয়ে উঠেছিলেন করন।

দীপিকা পাড়–কোন

ক্যারিয়ারে একের পর এক সফলতা, রণবীর সিংয়ের সঙ্গে পাঁচ বছর প্রেমের পরে বিয়ে, সব মিলিয়ে ভালো আছেন দীপিকা। কিন্তু দীপিকার জীবনেও এসেছিল বিষণœতা। পর্দায় মিষ্টি হাসিতে বিষণœতাকে আড়াল করতে পারলেও বাস্তব জীবনে কঠিন সময় কাটাতে হয়েছে তাকে। চিকিৎসা নিয়ে বিষণœতাকে জয় করতে পেরেছেন তিনি। বিভিন্ন সাক্ষাৎকারে এখনো সেই দিনগুলোর অভিজ্ঞতা বলেন দীপিকা।

হানি সিং

বলিউডে গানের ধারাকে বদলে দিয়েছেন ইয়ো ইয়ো হানি সিং। একের পর এক হিট গানে ক্যারিয়ার যখন তুঙ্গে, তখনই বিষণœতা জেঁকে ধরে তাকে। এমনকি এক বছর টানা ওষুধ খেয়েও বিষণœতা কমেনি তার। ‘বাইপোলার ডিজঅর্ডার’ ছিল তার। সবার সঙ্গে যোগাযোগ বন্ধ করে, কাজ করা বন্ধ করে নিজেকে বিচ্ছিন্ন করে ফেলেছিলেন তিনি। ২ হাজার মানুষের সামনে স্টেজ পারফর্ম করা মানুষটি ৪-৫ জন মানুষের সামনে যেতে ভয় পেতেন।

বরুন ধাওয়ান

পর্দায় মজার সব চরিত্রে দর্শক মাতানো তারকা বরুন ধাওয়ান। কিন্তু তিনিও বিষণœতার কবলে পড়েছিলেন ‘বদলাপুর’ ছবির শুটিংয়ের সময়। মানসিক স্বাস্থ্য ভালো করার জন্য চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন তিনিও।

আনুশকা শর্মা

২০১৫ সালে বিষণœতা নিয়ে কথা বলেছিলেন আনুশকা। জানিয়েছেন, তার পরিবারের অনেকে এবং তিনি নিজেও বিষণœতায় ভুগেন মাঝে মাঝে। কিন্তু বিষয়টি নিয়ে খোলামেলা কথা বলতে চান তিনি। কারণ এটি একটি স্বাভাবিক বিষয়, লজ্জার বা লুকোনোর নয়।

অ্যাঞ্জেলিনা জোলি

কৈশোরে বিষণœতায় ভুগেছেন অ্যাঞ্জেলিনা জোলি। বেশ কিছু সাক্ষাৎকারে সেই দিনগুলোর কথা বলেছেন তিনি। এরপর ধীরে ধীরে অন্ধকার থেকে আলোর জগতে এসেছেন তিনি।

লেডি গাগা

অস্কার জয়ী তারকা লেডি গাগা তার জীবন সম্পর্কে ভক্তদের সব কিছুই জানান। জানিয়েছেন, বিষণœতায় ভুগতে হয়েছিল তাকেও। এমনকি এখনো মাঝে মাঝে বিষণœতা পেয়ে বসে থাকে। কিন্তু সেটা কাটিয়ে উঠতে পারেন তিনি।

জাস্টিন বিবার

কানাডিয়ান পপ গায়ক জাস্টিন বিবার বর্তমানে বিষণœতায় ভুগছেন। মানসিক স্বাস্থ্যের অবনতি হওয়ায় নিজেকে কাজ থেকে দূরে রেখেছেন তিনি।

সেলেনা গোমেজ

জাস্টিন বিবারের সাবেক প্রেমিকা সেলেনা গোমেজও বিষণœতায় ভুগেছেন গত বছর। এ জন্য তিনি অসুস্থ হয়ে পড়েন। বেশ কিছুদিন চিকিৎসা নেয়ার পর এখন তিনি কিছুটা সুস্থ।

:: মেলা ডেস্ক

মেলা'র আরও সংবাদ
Bhorerkagoj