লন্ডনে মসজিদের কাছে ছুরিকাঘাতে নিহত ১

শনিবার, ৩০ মার্চ ২০১৯

কাগজ ডেস্ক : যুক্তরাজ্যের লন্ডনের রিজেন্ট পার্কের একটি মসজিদের কাছে ছুরিকাঘাতের শিকার হয়ে নিহত হয়েছেন এক ব্যক্তি। মারাত্মক আহতাবস্থায় তাকে ঘটনাস্থলেই প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছিল। কিন্তু হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়। এ ঘটনার পরিপ্রেক্ষিতে লন্ডন সেন্ট্রাল মস্ক নামের মসজিদটি বন্ধ করে দিয়েছে মেট্রোপলিটন পুলিশ।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রত্যক্ষদর্শীর বক্তব্য উদ্ধৃত করে জানিয়েছে, মসজিদ প্রাঙ্গণে দুজনকে হাতকড়া পরানো হয়েছিল। কিন্তু পুলিশ বলছে, তারা কাউকে গ্রেপ্তার করেনি। লন্ডন মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ছুরিকাঘাতের শিকার ব্যক্তির বয়স আনুমানিক ২০ বছর। তাকে রিজেন্ট পার্কের কাছে অবস্থিত ক্যানিংহ্যাম প্লেসে বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টার পরে পাওয়া যায়। ঘটনাস্থলেই তাকে চিকিৎসা দেয়া হয় ‘লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস প্যার‌্যামেডিকসের সহায়তায়। কিন্তু হাসপাতালে নেয়ার পর ভুক্তভোগী মারা যায়। এই হত্যাকাণ্ডের সূত্রে পাশর্^বর্তী মসজিদে অভিযান চালানো হয়।

অভিযানের সঙ্গে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের যেমন মসজিদের সিঁড়িতে কিছু খুঁজতে দেখা গেছে তেমনি দেখা গেছে মসজিদের পেছনের দিককার প্রাঙ্গণে তল্লাশি চালাতে। রাত ১১টাতেও তাদের তৎপরতা অব্যাহত ছিল। প্রত্যক্ষদর্শীদের একজন জানিয়েছেন, তিনি মসজিদ প্রাঙ্গণ থেকে দুজনকে ধরে নিয়ে যেতে দেখেছেন। কিন্তু লন্ডন পুলিশ জানিয়েছে, তারা কাউকে গ্রেপ্তার করেনি। সন্দেহভাজনদের সন্ধানে অভিযান অব্যাহত রয়েছে।

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, এ ঘটনাকে তারা সন্ত্রাসী হামলা বলে মনে করছে না। প্রত্যক্ষদর্শীদের আরেক জন বাহির মওলানা (৩৯) বলেন, মসজিদে ঢোকার সময় পুলিশ সবাইকে সেখান থেকে দূরে সরে যেতে বলছিল। প্রথমে মসজিদের সামনে এত পুলিশের গাড়ি দেখে তিনি ভয় পেয়ে গিয়েছিলেন। নিউজিল্যান্ডের হামলার মতো কোনো হামলার আশঙ্কা করছিলেন তিনি। বাহির মওলানা আরো বলেন, আমাকে একটি মেয়ে বলেছে, সে দুজনকে ছুটে পালিয়ে যেতে দেখেছে। আবার আরেক জন আমাকে বলেছে, পুলিশ তাদের ধাওয়া করছিল। মসজিদ থেকে পুলিশ দুজনকে হাতকড়া পরিয়ে নিয়ে গেছে। আর এ ঘটনা ঘটেছে সন্ধ্যা ৭টার দিকে।

দূরের জানালা'র আরও সংবাদ
Bhorerkagoj