স্বাধীনতা দিবসের আয়োজন

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০১৯

এশিয়ান ইউনিভার্সিটি

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে এশিয়ান ইউনিভাসর্িিট অব বাংলাদেশের আয়েশা মিলনায়তনে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড.আবুল হাসান মুহাম্মদ সাদেক। জাতীয় সংগীতের প্রতি সম্মান প্রদর্শন করে শুরু হয় আলোচনা সভা। সূচনা কথা রাখেন এশিয়ান ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক কে এম মনিরুল ইসলাম । বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. আমিরুল ইসলাম, সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক শামছুজ্জামান। সভায় আরো উপস্থিত ছিলেন এশিয়ান ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মুহাম্মদ জাফর সাদেক। প্রধান অতিথির বক্তব্যে এ ইউ বি উপাচার্য প্রফেসর ড.আবুল হাসান মুহাম্মদ সাদেক বলেন, আমাদের অর্জিত স্বাধীনতা আর যোগ্য নেতৃত্বের ফলেই আজ আমরা বিশে^র কাছে ঈর্ষণীয় পর্যায়ে পৌঁছাতে পেরেছি। স্বাধীনতার সুফল ভোগ করতে হলে, আমাদের ঐক্যবদ্ধভাবে বর্তমান উন্নয়নের রোল মডেলের সঙ্গে তাল মিলিয়ে এগিযে যেতে হবে। ছাত্র শিক্ষক কর্মজীবী আমরা প্রত্যেকেই আমাদের নিজের গ্রামটিকে সোনার বাংলায় পরিণত করতে পারলে, পুরো বাংলাদেশ সুখী সমৃদ্ধশালী সোনার বাংলায় পরিণত হবে। আলোচনা সভার সভাপতিত্ব করেন এ ইউ বি রেজিস্টার ড. মো. শাহ আলম।

:: ক্যাম্পাস ডেস্ক

আশা ইউনিভার্সিটি

আশা ইউনিভার্সিটি বাংলাদেশ (আশাইউবি) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ উদ্যাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ডালেম চন্দ্র বর্মণ সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্য ও আশার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সুশীল কুমার রায়। ট্রেজারার, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা, কর্মচারি এবং শিক্ষার্থীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। আলোচনা সভায় মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারীদের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়। বক্তারা পরবর্তী প্রজন্মের জন্য শান্তিপূর্ণ ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

:: ক্যাম্পাস ডেস্ক

স্টামফোর্ড ইউনিভার্সিটি

স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে ২৫ মার্চ গণহত্যা দিবস স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর মুহাম্মাদ আলী নকী, বিশেষ অতিথি ছিলেন বীরমুক্তিযোদ্ধা জি. কে. বাবুল, মহাসচিব, জাতীয় সম্মিলিত মুক্তিযোদ্ধা ফাউন্ডেশন এবং সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. কে. মউদুদ ইলাহী। এ সময় প্রক্টরসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষাথীরা উপস্থিত ছিলেন। এ ছাড়াও, ২৬ মার্চ যথাযথ মার্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়। সকাল ৭টায় স্টামফোর্ডের ধানমন্ডি ও সিদ্ধেশ্বরী উভয় ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর মুহাম্মাদ আলী নকী ও উপ-উপাচার্য প্রফেসর ড. কে. মউদুদ ইলাহী।

:: ক্যাম্পাস ডেস্ক

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ উপলক্ষে এক আলোচনা সভা ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ২৫ মার্চ বিশ্ববিদ্যালয়ের গুলশান ক্যাম্পাসের কর্ডোভা হলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর হাফিজুল ইসলাম মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। স্কুল অব আর্টস অ্যান্ড হিউম্যানিটিসের ডিন প্রফেসর হেমায়েত হোসাইন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও সাবেক সচিব মো. মনিরুল ইসলাম। অন্যদের মাঝে উপস্থিত ছিলেন সেন্টার ফর জেনারেল এডুকেশনের (সিজিইডি) সহকারী অধ্যাপক মোহাম্মদ আবুল কালাম আজাদ, ড. মোহাম¥াদ ওবায়দুল্লাহ, ডেপুটি কন্ট্রোলার অব এক্সামিনেশন ও আইটি কো-অর্ডিনেটর আব্দুল লতিফ, পাবলিক রিলেশন্স অ্যান্ড স্টুডেন্ট অ্যাফেয়ার্সের উপপরিচালক আবদুল মতিনসহ অন্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি ও শিক্ষার্থীরা।

:: ক্যাম্পাস ডেস্ক

ক্যাম্পাস'র আরও সংবাদ
Bhorerkagoj