ভাঁজ করা ফোন পেয়েছে পুরস্কার

রবিবার, ১০ মার্চ ২০১৯

বিশ্বব্যাপী নতুন স্মার্টফোন প্রদর্শনীর সবচেয়ে বড় বার্ষিক প্ল্যাটফর্ম মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) স¤প্রতি ভাঁজযোগ্য ফোন আনার ঘোষণা দিয়েছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। চলতি বছরের মাঝামাঝি সময়ে এ ফোন আনার ঘোষণার পর এমডব্লিউসিতে ৩১টি পুরস্কার জিতে নিয়েছে হুয়াওয়ে।

মেট এক্স ও মেট বুক সিরিজের অন্য ফোনের জন্য সর্বমোট ৪৭টি পুরস্কার জিতে তালিকার একদম শীর্ষে অবস্থান করছে এই টেক জায়ান্ট।

মেট এক্স ফোনে ৭ ন্যানোমিটার মাল্টি মুড মডেম চিপসেট বলং ৫০০০, ৪৫০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি, ৫৫ ওয়াট হুয়াওয়ে সুপার চার্জ, ব্র্যান্ড নিউ ইন্টারস্ট্রেলার ব্লু ফিনিশ ও ফ্যালকন উয়ং মেকানিক্যাল হিঞ্জ ব্যবহার করা হয়েছে। ভাঁজ করার সময় স্মার্টফোনটির আকার হয় ৬.৬ ইঞ্চি এবং খুললে এটি ট্যাবলেট সাইজ ৮ ইঞ্চি ধারণ করে।

এমডব্লিউসির এবারের আয়োজনে ফাইভজির ইনোভেটিভ কম্বিনেশন, ফোল্ডেবল স্ক্রিন, এআই, দুর্দান্ত সব ফিচার, হাই পারফরমেন্সের জন্য মিডিয়ার নজর কাড়ে মেট এক্স।

বিভিন্ন ক্যাটাগরিতে মেট এক্স যেসব পুরস্কার পায় তার একটি হলো জিএসএমএ অ্যাওয়ার্ড। ‘বেস্ট নিউ কানেক্টেড মোবাইল ডিভাইস’ ক্যাটাগরিতেও পুরস্কার জিতে নেয় স্মার্টফোনটি।

সায়েন্স অ্যান্ড ফিকশন ইমাজিনেশন নিয়ে আসার জন্য টেকরাডার প্রদান করে ‘বেস্ট অব এমডব্লিউসি ২০১৯’ পুরস্কার। মেট এক্সকে নতুনত্বে ভরপুর আখ্যা দিয়ে রিভিউ বিষয়ক ওয়েবসাইট টমস গাইড প্রদান করে ‘বেস্ট ইন শো’ পুরস্কার।

স্মার্টফোনের সব ধরনের খবরের আঁধার অ্যান্ড্রয়েড সেন্ট্রাল প্রদান করে ‘বেস্ট অব এমডব্লিউসি ২০১৯’ পুরস্কার।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ডিজিটাল ট্রেন্ডস উদ্ভাবনী ফিচারের জন্য মেট এক্সকে ‘বেস্ট ইমার্জিং টেকনোলজি’ হিসেবে পুরস্কৃত করে। মাসিক ২৫ মিলিয়ন কাটির বেশি পাঠকের এ সাইটটি মেট এক্সেকে ‘সেনসেশসাল মোবাইল ডিভাইস’ হিসেবে উল্লেখ করে। এ ছাড়াও, মেট এক্সের ঝুঁলিতে আরো রয়েছে ট্রাস্টেট রিভিউ, টেকঅ্যাডভাইজার, অ্যান্ড্রয়েড অথরিটি, পকেট-লিন্ট, বিজিআর, অ্যান্ড্রয়েড পুলিশ, এক্সপার্ট রিভিউজ, অ্যান্ড্রয়েড হেডলাইন, ¯øাশগিয়ার, উবারগিজমো, ফোনএরেনা, টিথ্রি, টেকনোবাফেলো, মি.মোবাইল, গিয়ারব্রেইন, টক অ্যান্ড্রয়েড, গ্যাজেটমাচ, গিয়ার ডায়েরি, গিকস্পিন, টেকবক্স, মাইফোন, আইটি ওয়ার্ল্ড কানাডা, ম্যাশাবল ও স্টাফের মতো নামিদামি সব পুরস্কার।

:: ডটনেট ডেস্ক

ডট নেট'র আরও সংবাদ
Bhorerkagoj