ইউএই ব্যবসায়ীদের সালমান এফ রহমান : বিনিয়োগে সব সহযোগিতা দেবে সরকার

মঙ্গলবার, ৫ মার্চ ২০১৯

কাগজ প্রতিবেদক : ব্যবসা সহজীকরণ ও বাংলাদেশে বিনিয়োগ আকৃষ্ট করার উদ্দেশ্যে যে কোনো উদ্যোগকে সরকার স্বাগত জানাবে বলে জানিয়েছেন বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বলেন, ব্যবসার বিষয়ে সরকার প্রয়োজনীয় সব সহযোগিতাই দেবে।

গতকাল সোমবার সালমান এফ রহমানের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) অনটাইম গ্রুপের সিইও ওয়ালিদ বিন আব্দুল করিমের নেতৃত্বে তিন সদস্যের একটি ব্যবসায়ী প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করেন।

ওয়ালিদ বিন আব্দুল করিম উপদেষ্টাকে বলেন, ইউএইর বিনিয়োগকারী ও উদ্যোক্তাদের মধ্যে যারা বাংলাদেশে ব্যবসা করতে চান তাদের জন্য একটি ‘ব্যবসা সহায়ক কেন্দ্র’ তৈরি করতে সংযুক্ত আরব আমিরাতের সরকার অনুমোদন দিয়েছে। ঢাকার ইউএই দূতাবাসের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে বিনিয়োগকারী ও ব্যবসায়ীদের এটি তথ্য বিতরণ ও সহায়তা প্রদান করবে। এ ছাড়া যেসব বাংলাদেশি ইউএইতে বিনিয়োগ করতে বা ব্যবসা প্রতিষ্ঠান স্থাপন করতে চান, তারাও এখান থেকে প্রয়োজনীয় তথ্য ও সহায়তা পাবেন। এই ব্যবসায়িক দল এ ক্ষেত্রে সালমান এফ রহমানের সহযোগিতা চেয়েছেন। ইউএইর এই ব্যবসায়ী প্রতিনিধিদলের মধ্যে আন্তর্জাতিক মামলা ও সালিশ বিশেষজ্ঞ ইয়াসমিন হক, এলএলএম-ও ছিলেন।

এই উদ্যোগের জন্য ওয়ালিদ বিন আব্দুল করিমের প্রশংসা করেন সালমান এফ রহমান। তিনি ইউএইর প্রতিনিধিদলকে আশ্বস্ত করে বলেন, ব্যবসা সহজীকরণ ও বাংলাদেশে বিনিয়োগ আকৃষ্ট করার উদ্দেশ্যে যে কোনো উদ্যোগকে সরকার স্বাগত জানাবে। এই ব্যবসা সহায়ক কেন্দ্র স্থাপনে তিনি ব্যক্তিগতভাবেও সাহায্য-সহযোগিতা করার আশ্বাস দেন। তিনি আশা প্রকাশ করেন এই প্রচেষ্টার ফলে সংযুক্ত আরব আমিরাতের ব্যবসায়ীরা বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনীতিতে বিনিয়োগে আরো আগ্রহী হবে।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj