৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

কাগজ প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি গত সপ্তাহে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর, ১৮ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এসব কোম্পানির পর্ষদ লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। যেসব কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে সেগুলো হচ্ছে- রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড।

রিলায়েন্স ইন্স্যুরেন্স : শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে রিলায়েন্স ইন্স্যুরেন্স। এর মধ্যে ১৫ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ২১ পয়সা, আগের বছর একই সময়ে রিস্টার্টেড ইপিএস ছিল ৪ টাকা ৭৮ পয়সা। কোম্পানির লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৩ মার্চ নির্ধারণ করা হয়েছে।

আইডিএলসি ফাইন্যান্স : কোম্পানিটি সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। আলোচিত বছরে সমন্বিতভাবে আইডিএলসি ফাইন্যান্সের নিট মুনাফা হয়েছে ২১৭ কোটি ১০ লাখ টাকা। আগের বছর সমন্বিত নিট মুনাফা হয়েছিল ২২৭ কোটি ৭১ লাখ টাকা।

ইউনাইটেড ফাইন্যান্স : কোম্পানিটি শেষারহোল্ডাদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ৪৪ পয়সা।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj