করপোরেট নিউজ

শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

মাইলস্টোন

ভাষা বীরদের স্মরণ, শ্রদ্ধা আর ভালোবাসা নিবেদনের মধ্য দিয়ে শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে রাজধানীর উত্তরায় অবস্থিত শিক্ষাপ্রতিষ্ঠান মাইলস্টোন কলেজ। এ উপলক্ষে ভাষা শহীদদের স্মরণে বুকে কালোব্যাজ ধারণ ও শিশিরভেজা ভোরে খালি পায়ে প্রভাত ফেরির আয়োজন করা হয়। এ সময় মাইলস্টোন কলেজের দিয়াবাড়ি ক্যাম্পাসের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম, উত্তরা ক্যাম্পাসের অধ্যক্ষ লে. কর্নেল এম কামালউদ্দিন ভুঁঁইয়া (অব.) এবং প্রশাসনিক পরিচালক মো. মাসুদ আলমের নের্তৃত্বে সব শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রী এবং কর্মকর্তা-কর্মচারীরা শহীদ মিনারের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন। দিনের অন্যান্য বিশেষ আয়োজনের মধ্যে ছিল আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং একুশের চেতনাবিষয়ক প্রবন্ধ ও রচনা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী ইত্যাদি। বিজ্ঞপ্তি।

বিএআরআই

কৃষি গবেষণা ফাউন্ডেশনের (কেজিএফ)-এর আর্থিক সহায়তায় ওয়ার্ল্ড ভেজিটেবল সেন্টার ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিএআরআই)-এর কারিগরি সহায়তায় বায়োটেকনোলজি বিভাগে ১৮-২০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ‘মার্কার এসিস্টেড সিলেকশন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠান গত ২০ ফেব্রুয়ারি ইনস্টিটিউটের কেন্দ্রীয় সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএআরআইর মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ। অনুষ্ঠানে পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল ওহাব এবং কৃষি গবেষণা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ড. ওয়ায়েস কবীর উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

এআইবিএল

হজ ব্যবস্থাপনা বিষয়ে হজ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড। গত ১৯ ফেব্রুয়ারি রাজধানীর হোটেল পূর্বাণী ইন্টারন্যাশনালে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী। এ সময় বিশেষ অতিথি ছিলেন হাব সভাপতি আবদুস ছোবহান ভুঁইয়া, সিনিয়র সহসভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী এবং মহাসচিব এম শাহাদত হোসাইন তসলিম। ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক এস এম জাফর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় হাব এবং আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের মধ্যে একটি হজসেবা সম্পর্কিত সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। বিজ্ঞপ্তি।

এনবিএল

জেড এইচ সিকদার উইমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতালের ভাইস চেয়ারপারসন ও ন্যাশনাল ব্যাংক লিমিটেডের নির্বাহী কমিটির চেয়ারপারসন মিসেস পারভীন হক সিকদার এমপি নিজ উদ্যোগে গত ২১ ফেব্রুয়ারি রাজধানীর চকবাজারের চুড়িহাট্টা পট্টির ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনাস্থল ও আশপাশের এলাকা পরিদর্শনে যান। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত পরিবার এবং এলাকাবাসীর সঙ্গে কথা বলে গভীর সমবেদনা জানান। তিনি দুর্ঘটনায় প্রত্যেক নিহতের পরিবারের জন্য ৫০ হাজার টাকা এবং প্রত্যেক আহতের চিকিৎসার জন্য ২৫ হাজার টাকা অনুদান ঘোষণা করেন। এ ছাড়া প্রয়োজনে জেড এইচ সিকদার উইমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতালে আহতদের চিকিৎসার ব্যবস্থা করবেন বলে আশ^াস প্রদান করেন। এ সময় তার সঙ্গে অন্যদের মধ্যে ন্যাশনাল ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহীরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

বিওইউ

বাংলাদেশ উ›মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি পরীক্ষা-২০১৯ এর প্রথম দিন গতকাল শুক্রবার প্রো-উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন মতিঝিল সরকারি বালক উচ্চবিদ্যালয়, ঢাকা কেন্দ্রের পরীক্ষা পরিদর্শন করেন। এ সময় ঢাকা আঞ্চলিক কেন্দ্রের উপআঞ্চলিক পরিচালক রানা হামিদুর রহমান উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj