বাফুফের সঙ্গে আরটিভি

বুধবার, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

খেলা প্রতিবেদক : বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবলের পাশাপাশি এবার নারীদের একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। নতুন এ টুর্নামেন্টের নাম বঙ্গমাতা আন্তর্জাতিক টুর্নামেন্ট। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের জমজমাট আয়োজনে গতকাল নতুন এ আন্তর্জাতিক টুর্নামেন্টের দিনক্ষণ চূড়ান্ত করা হয়েছে। এ ছাড়া ফুটবল ভক্তদের জন্য রয়েছে একটি দারুণ খবর। বঙ্গমাতা গোল্ডকাপের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে আরটিভি। বাফুফে ভবনে গতকাল চুক্তি হয়েছে বেসরকারি টিভি চ্যানেল আরটিভির সঙ্গে। আর বঙ্গমাতা ফুটবলের সম্প্রচার স্বত্ব কিনেছে কে. স্পোর্টস। আরটিভির পক্ষে চ্যানেলটির সিইও সৈয়দ আশিক আহমেদ এবং কে. স্পোর্টসের পক্ষে প্রতিষ্ঠানের সিইও ফাহাদ এমএ করিম চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বাফুফের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী, বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, কে. স্পোর্টসের পরিচালক আশফাক আহমদে, ফিফা কাউন্সিল মেম্বার ও বাফুফে সদস্য মাহফুজা আক্তার কিরণ, সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ এবং দুই সদস্য ইলিয়াস হোসেন ও অমিত খান শুভ্র উপস্থিত ছিলেন।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানিয়েছেন, আগামী ২৩ এপ্রিল থেকে ৩ মে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৯ নারী ফুটবলারদের এই টুর্নামেন্ট। বাংলাদেশসহ ৬ দল খেলবে এ টুর্নামেন্টে। তবে দলগুলোর নাম এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেনি বাফুফে। শুধু একটি বিদেশি দলের অংশগ্রহণ নিশ্চিত করেছে তারা। মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত এ টুর্নামেন্টে খেলবে। এ ছাড়া লাওস এবং তাজিকিস্তান খেলার মৌখিক সম্মতি দিয়েছে। তাদের আনুষ্ঠানিক ঘোষণা বাকি।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমরা বাঙালিরা খেলা নিয়ে গর্ববোধ করি। আমাদের সরকার খেলাধুলায় যতটুকু সম্ভব ব্যয় করতে চায়। বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন এক মহীয়ষী নারী। তার নামে এই ফুটবল টুর্নামেন্ট সুন্দর ও সুষ্ঠু হবে বলেই আমরা বিশ^াস করি। আগামীতে এ টুর্নামেন্টে আরো দল বাড়বে এবং পুরো বিশে^ সম্প্রচার হবে। আমাদের সরকার খেলাধুলার উন্নয়নে আন্তরিক। বাফুফে থেকে ফুটবল উন্নয়নে বাস্তবসম্মত প্রস্তাবনা পাঠালে তা আমরা অবশ্যই বিবেচনা করব।

আরটিভির সিইও সৈয়দ আশিক আহমেদ বলেন, আমরা শুধু টিভিতেই খেলা দেখাব না, সামাজিক যোগাযোগ মাধ্যমেও টুর্নামেন্টের ক্যাম্পিং করব। প্রতি রাতে টুর্নামেন্টের হাইলাইটস প্রচার করা হবে। এগিয়ে যাওয়ায় নেই মানা শিরোনামে আমরা ৯টির মতো ওয়েব সিরিজ তৈরি করব। টুর্নামেন্টকে উচ্চতর জায়গায় নিয়ে যেতে আমরা প্রতিশ্রæতিবদ্ধ।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj