রংপুরের ছয় উপজেলায় আ.লীগের প্রার্থী চূড়ান্ত : সর্বত্র নির্বাচনী আমেজ

বুধবার, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

হাসান গোর্কি, রংপুর থেকে : উপজেলা পরিষদ নির্বাচনের জন্য রংপুরের ৮টি উপজেলার মধ্যে ৬টিতে আওয়ামী লীগ তাদের চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত করেছে। প্রার্থী চূড়ান্ত হওয়ায় উপজেলাগুলোতে শুরু হয়েছে নির্বাচনী উৎসব। আওয়ামী লীগ নেতাকর্মীদের ব্যস্ততা যেন বেড়ে গেছে। তবে বিএনপি এখনো নিশ্চুপ। প্রস্তুতি চলছে জাতীয় পার্টির প্রার্থীদের মধ্যে।

গত রবিবার দলীয় মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রংপুরে নৌকা প্রতীকে মনোনয়নপ্রাপ্তরা হলেন- পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন মিলন, কাউনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, গঙ্গাচড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক রুহুল আমিন, বদরগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান ফজলে রাব্বী সুইট, তারাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আনিছুর রহমান লিটন, পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সদ্য বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানকারী নূর মোহাম্মদ মণ্ডল।

এই ৬ জনের মধ্যে তারাগঞ্জ, বদরগঞ্জ ও পীরগঞ্জে মনোনয়নপ্রাপ্তরা বর্তমানে চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন। এ ছাড়া গঙ্গাচড়ার রুহুল আমিন, কাউনিয়ার আনোয়ারুল ইসলাম মায়া সাবেক চেয়ারম্যান এবং পীরগাছার আব্দুল্লাহ আল মাহমুদ মিলন একমাত্র নতুন প্রার্থী।

এ ব্যাপারে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির এলাকা পীরগাছা থেকে মনোনয়ন পাওয়া আব্দুল্লাহ আল মাহমুদ মিলন বলেন, বিজয়ী হতে পারলে দুর্নীতিমুক্ত আধুনিক পীরগাছা গড়তে এবং জনকল্যাণে নিজেকে উৎসর্গ করব। পীরগঞ্জের বর্তমান উপজেলা চেয়ারম্যান ও সাবেক এমপি নূর মোহাম্মদ মণ্ডল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের সেবক। তাই তিনি জনগণের চাওয়া বুঝতে পেরেছেন।

নূর মোহাম্মদ মণ্ডল জাতীয় পার্টি থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন। পরবর্তী সময় দল পরিবর্তন করে বিএনপি থেকে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। দুমাস আগে বিএনপি ছেড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুল দিয়ে আওয়ামী লীগে যোগ দেন তিনি।

এ ব্যাপারে মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি বলেন, প্রত্যেক উপজেলায় আমাদের আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রস্তুত রয়েছেন। কেন্দ্র ঘোষিত প্রার্থীর পক্ষে সবাই একযোগে কাজ করবে।

এদিকে রংপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, রংপুরে দ্বিতীয় ধাপে ৬টি উপজেলায় নির্বাচন হচ্ছে। আগামী ১৮ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিল, ২০ ফেব্রুয়ারি বাছাই এবং ২৭ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৮ মার্চ। রংপুরের বাকি দুটি উপজেলা রংপুর সদর ও মিঠাপুকুরের ভোটগ্রহণে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj