নির্বাচনী ইশতেহার ঘোষণা : ডিজিটাল ঢাকা গড়ার অঙ্গীকার আতিকুলের

বুধবার, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

কাগজ প্রতিবেদক : প্রয়াত মেয়র আনিসুল হকের নেয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ শেষ করে ‘একটি সুস্থ, সচল ও ডিজিটাল’ ঢাকা গড়ার অঙ্গীকার করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। গতকাল মঙ্গলবার রাজধানীর হোটেল লেক শোরে নির্বাচনী ইশতেহার ঘোষণায় তিনি এ অঙ্গীকার করেন। এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে রাজনীতিবিদ, ব্যবসায়ী, ক্রিকেট তারকা, শিল্পী-অভিনেতা, প্রকৌশলীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় এ নির্বাচনে নৌকা প্রতীকে প্রতিদ্ব›িদ্বতা করছেন বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম। ইশতেহার ঘোষণাকালে তিনি বলেন, আমরা সবাই মিলে এই ইশতেহার তৈরি করেছি। আশা করছি, সবাই মিলে চেষ্টা করলে আমাদের লক্ষ্য অর্জন সম্ভব হবে। ঢাকা উত্তরের উন্নয়নে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করার ঘোষণা দিয়ে তিনি বলেন, ডিজিটাল প্রযুক্তিতে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করা হবে। একটি অ্যাপ তৈরি করা হবে, যেখানে নাগরিক সমস্যা সরাসরি পাঠানো ও তা সমাধানের ব্যবস্থা থাকবে। সব গণপরিবহনের জন্যও একটি ডিজিটাল ও সমন্বিত ই-টিকেটিং ব্যবস্থা চালু করা হবে।

সবাইকে নিয়ে আকাক্সক্ষা ও বাস্তবতার মেলবন্ধন ঘটানোর প্রতিশ্রæতি দিয়ে তিনি বলেন, আমি জানি ইশতেহারের বিষয়গুলো বলা যতটা সহজ, বাস্তবায়ন করা ঠিক ততটাই কঠিন। কিন্তু আমি একনিষ্ঠ ও আত্মবিশ্বাসী। আপনাদের ভোটে নির্বাচিত হলে আমার সাধ্যের সবটুকু ঢেলে দেব। ঢাকার উন্নয়নের সঙ্গে সঙ্গে সৃষ্টি হওয়া নানা সমস্যা উৎরানো আমার জন্য একটি কঠিন পরীক্ষা। আমার প্রধান লক্ষ্য রাজধানী ঢাকা যেন তার গৌরব না হারায় তা নিশ্চিত করা। ঢাকাকে সু-বসবাসের উপযোগী করে গড়ে তোলা। গতিময়, পরিবেশবান্ধব ও নিরাপদ ঢাকা গঠনে সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সহযোগিতা লাগবে।

আনিসুল হকের অপূর্ণ কাজ বাস্তবায়ন করার পাশাপাশি মশক নিধন, বিশুদ্ধ বাতাস ফিরিয়ে আনা, খেলাধুলা ও অন্যান্য গঠনমূলক কর্মকাণ্ডের জন্য উন্মুক্ত পার্ক ও মাঠ তৈরি করা, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, বহুতল ও ভূগর্ভস্থ পার্কিং ব্যবস্থা গড়ে তোলার দিকেও তার গুরুত্ব থাকবে বলে জানান আতিকুল ইসলাম।

প্রথম পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj