বঙ্গবন্ধুর নামে কট‚ক্তি : পাকিস্তানি দূতকে তলব করে কড়া প্রতিবাদ

বুধবার, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

কাগজ প্রতিবেদক : পাকিস্তানের একটি সরকারি ওয়েবসাইটে বাংলাদেশ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কট‚ক্তি করায় বাংলাদেশ প্রতিবাদ জানিয়েছে। গতকাল মঙ্গলবার ঢাকায় নিযুক্ত পাকিস্তানের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত শাহ ফয়সাল কাকতারকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে এই প্রতিবাদ জানানো হয়।

জানা গেছে, পাকিস্তানের সরকারি ওয়েবসাইটে বাংলাদেশ ও বঙ্গবন্ধুকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করা হয়েছে। এই মন্তব্যটি বাংলাদেশের দৃষ্টিগোচর হয়। এরপর গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকায় নিযুক্ত পাকিস্তান দূতাবাসের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত শাহ ফয়সাল কাকতারকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়। তিনি পররাষ্ট্রমন্ত্রণালয়ে আসার পর এই ব্যাপারে কড়া প্রতিবাদ জানানো হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ অণুবিভাগের মহাপরিচালক তারিক মোহাম্মদ পাকিস্তানের রাষ্ট্রদূতকে তলব করেন। রাষ্ট্রদূতের হাতে কড়া প্রতিবাদের একটি নোট হস্তান্তর করা হয়। এ সময় তার কাছে জানতে চাওয়া হয়, পাকিস্তানের সরকারি ওয়েবসাইটে যে কেউ যে কোনো কমেন্ট করতে পারে কিনা, এসব সেন্সর করার কেউ আছে কিনা? এসব প্রশ্নের জবাবে ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত জানান, তিনি বিষয়টি তার সদর দপ্তরকে জানাবেন।

প্রথম পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj