দিল্লির হোটেলে ভয়াবহ আগুন নিহত ১৭

বুধবার, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

কাগজ ডেস্ক : ভারতের রাজধানী দিল্লির একটি আবাসিক হোটেলে ভয়াবহ আগুনের শিকার হয়ে শিশুসহ অন্তত ১৭ জনের প্রাণহানি ঘটেছে। এতে আহত হয়েছে আরো পাঁচজন। তাদের অবস্থা আশঙ্কাজনক। গতকাল মঙ্গলবার ভোর ৪টার দিকে নগরীর কারোল বাগের হোটেল অর্পিত প্যালেসে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন দিল্লি দমকল বাহিনীর প্রধান অতুল গর্গ। মৃতদের মধ্যে এক নারী ও এক শিশু রয়েছে। আগুনের লেলিহান শিখা থেকে বাঁচতে তারা হোটেলের একটি জানালা দিয়ে লাফিয়ে পড়ার চেষ্টা করতে গিয়ে নিহত হন বলে ভারতীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়। অগ্নিকাণ্ডের সময় হোটেলে থাকা অধিকাংশ লোক ঘুমিয়ে ছিলেন। অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ২৪টির বেশি ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে ছুটে যায়।

দমকল সূত্র জানায়, একটি অনুষ্ঠানের জন্য ৩৫ কক্ষবিশিষ্ট ওই হোটেলটি বুক করেছিল একটি পরিবার। প্রত্যক্ষদর্শীদের মোবাইল ফোনে ধারণ করা ভিডিওতে দেখা যায়, হোটেলের বিশাল সাদা ভবনটির ছাদের দিকের অংশে আগুন জ্বলছে। ভিডিওতে সেখান থেকে এক ব্যক্তিতে ঝুলতে ও পরে লাফ দিতে দেখা যায়।

স্থানীয় জনগণ ও দমকলকর্মীদের আপ্রাণ চেষ্টায় সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে আগুন লাগার কারণ এখনো পরিষ্কার হয়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে হোটেলের প্রথম তলায় একটি শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। এরপর দ্রুত তা ছড়িয়ে পড়ে সর্বত্র।

হোটেল থেকে ৩৫ জনকে উদ্ধার করা হয়েছে। আহতদের স্থানীয় রাম মনোহর লোহিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আগুনের ধোঁয়ায় দমবন্ধ হয়েই অধিকাংশ মৃত্যুর ঘটনা ঘটে বলে জানায় পুলিশ। উদ্ধার তৎপরতা আপাতত শেষ হয়েছে বলে জানায় পুলিশ।

উল্লেখ্য, দিল্লির কেন্দ্রীয় এলাকায় অবস্থিত কারোল বাগ পর্যটকদের একটি পছন্দের এলাকা।

প্রথম পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj