এলজিআরডিমন্ত্রী : আগামী ৫ বছর দেশে অভূতপূর্ব উন্নয়ন হবে

রবিবার, ১৩ জানুয়ারি ২০১৯

এম ফিরোজ মিয়া, কুমিল্লা থেকে : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশের জন্য আগামী ৫ বছর হবে খুবই চমকপ্রদ। এ ৫ বছরে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন হবে। গ্রামগুলোকে শহরে রূপান্তর করা হবে। গ্রামের মানুষ শহরের সব সুবিধা পাবে। গতকাল শনিবার নিজ নির্বাচনী এলাকা কুমিল্লা-৯ আসনের লাকসামে বিভিন্ন প্রতিষ্ঠানের দেয়া শুভেচ্ছা অনুষ্ঠানে তিনি এ কথাগুলো বলেন। মন্ত্রী বলেন, মানুষের কল্যাণে কাজ করার জন্য সুযোগের দরকার। আল্লাহ আমাকে সুযোগ দিয়েছেন। আমার দলকে, দলের প্রতিটি নেতাকর্মীকে আমি খুব ভালোবাসি। কেউ যদি কারো সঙ্গে অবিচার করেন তাহলে আমার প্রতিই অন্যায় করা হবে। আমার দলেও যারা সীমা লঙ্ঘন করবে তাদেরও ক্ষমা করা হবে না। রাষ্ট্রের আইন সবার জন্য সমান। যে অপরাধ করবে সে যেই হোক, যে দলেরই হোক তার ক্ষমা নেই।

মন্ত্রী তাজুল ইসলাম আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছেন। ক্ষমতা গ্রহণ সহজ কিন্তু বাস্তবায়ন করা বড় চ্যালেঞ্জ। সমাজপতি, চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা সবাইকে স্ব স্ব দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে। সুশাসন প্রতিষ্ঠার জন্য সবাইকে কাজ করতে হবে। কারো প্রতি অবিচার হতে দেব না। তিনি বলেন, দারিদ্র্য এখন আর আমাদের প্রধান সমস্যা নয়, বরং দুর্নীতি প্রতিরোধই আমাদের বড় চ্যালেঞ্জ।

তাজুল ইসলাম বলেন, ব্যবসায়ীরা শান্তিপূর্ণভাবে ব্যবসা করবেন। ট্রাক-ট্রাক্টর যেখানে-সেখানে দাঁড় করে রাখা যাবে না। যানজট সৃষ্টি করা যাবে না। ফুটপাত বন্ধ করা যাবে না। হোটেল ও খাদ্যের দোকানগুলোতে খাবারের গুণগতমান ঠিক রাখতে হবে। দূষিত খাদ্য পরিবেশন করা যাবে না। সবাইকে জবাবদিহিতার মধ্যে থাকতে হবে। জবাবদিহিতা না থাকলে মানুষ নষ্ট হয়। এ সময় তিনি লাকসাম পৌর মেয়র ও উপজেলা নির্বাহী অফিসারকে যানজট ও খাবারের মান নিয়ন্ত্রণ এবং সরকারি-বেসরকারি হাসপাতালের বর্জ্য অপসারণের বিষয় তদারক করে তাকে অবহিত করার নির্দেশনা দেন।

লাকসাম উপজেলা আওয়ামী লীগ কার্যালয় চত্ব¡রে উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা ও কুমিল্লা জেলা পরিষদ সদস্য এডভোকেট আবু তাহেরের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- লাকসাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইউনুছ ভূঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার এ কে এম সাইফুল আলম, কুমিল্লা জেলা সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন (সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার)। এ সময় উপস্থিত ছিলেন এলজিইডির কুমিল্লা অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোখলেছুর রহমান, নির্বাহী প্রকৌশলী মো. সোহরাব আলী, নির্বাহী প্রকৌশলী মো. সোহরাব আলী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসমাইল হোসেন, উপজেলা প্রকৌশলী খোন্দকার গোলাম শওকত, লাকসাম পৌরসভা আওয়ামী লীগের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, সাধারণ সম্পাদক মহব্বত আলী, আ.লীগ নেতা হাজি আবুল কাশেম, এডভোকেট তানজিনা আক্তার, সুভাষ সাহা, উপজেলা যুবলীগ আহ্বায়ক পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, প্যানেল মেয়র-২ আবদুল আলিম দিদার, যুবলীগ নেতা মনিরুল ইসলাম রতন, ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির কামালসহ উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতারা।

অনুষ্ঠানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা এবং লাকসাম অঞ্চলের স্কুল-কলেজ-মাদ্রাসা, হাসপাতাল-ক্লিনিকসহ শত শত প্রতিষ্ঠানের পক্ষ থেকে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj