নাটোরে আবেদন করলেই পল্লীবিদ্যুৎ সংযোগ

রবিবার, ১৩ জানুয়ারি ২০১৯

কাগজ প্রতিবেদক, নাটোর : ‘শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’- ¯েøাগান বাস্তবায়নের লক্ষ্যে নাটোরে পল্লীবিদ্যুৎ সমিতির ‘আলোর মিছিল’ কার্যক্রম শুরু হয়েছে। এর মাধ্যমে গ্রাহকদের দ্রুত বিদ্যুৎ সংযোগ দেয়া হচ্ছে। প্রাথমিকভাবে পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর আওতায় এ কার্যক্রম শুরু করা হয়েছে। ফলে কোনো রকম হয়রানি বা ঘুষ দুর্নীতি ছাড়াই গ্রাহকরা বিদ্যুৎ সংযোগ সুবিধা পাচ্ছে। কার্যক্রমটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এলাকাবাসীর কাছে।

সরেজমিনে নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া, উলুপুর, ছাতনী, পন্ডিত গ্রামসহ বেশ কয়েকটি গ্রামে ঘুরে দেখা গেছে, গ্রামে বিদ্যুতের খুঁটি থাকলেও ছিল না বিদ্যুৎ সংযোগ।

এসব এলাকার অনেকেই পল্লীবিদ্যুৎ সমিতির কাছে টাকা জমা দিয়েও তাদের বাড়িতে বিদ্যুৎ সংযোগ পায়নি। ফলে দ্রুত বিদ্যুৎ পেতে অনেকেই দালাল ধরেছেন। তবুও পাননি বিদ্যুৎ সংযোগ। এ নিয়ে গ্রামের মানুষের অভিযোগ ছিল। আলোর মিছিলের যাত্রা শুরুতে এসব অভিযোগ এখন আর নেই।

নাটোর পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর সূত্র জানায়, আলোর মিছিল কার্যক্রমে পল্লীবিদ্যুতের পক্ষ থেকে গাড়িতে করে সংযোগ সরঞ্জাম নিয়ে গ্রাহকদের বাড়ি পৌঁছে যাবেন তারা। যেসব গ্রাহক মিটার নেয়ার জন্য সরকারি কোষাগারে টাকা জমা দিয়েছেন এখন সেসব গ্রাহকের কাছেই পৌঁছে যাবে পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর আলোর মিছিলের গাড়ি। আলোর মিছিলের কাছে এসে কোনো গ্রাহক মিটার নেয়ার জন্য সরকার নির্ধারিত অর্থ জমা দিলে সঙ্গে সঙ্গে তাদের দেয়া হচ্ছে বিদ্যুৎ সংযোগ।

সদর উপজেলার দিঘাপতিয়া গ্রামের শহিদুল ইসলাম, পপি বেগম, সুলতান মিয়াসহ আরো বেশ কয়েকজন গ্রাহক জানান, আগে বিদ্যুৎ সংযোগ নিতে দরখাস্ত করার পর বছরের পর বছর ঘুরেও বিদ্যুৎ সংযোগ পাওয়া যেত না। কিন্তু এই কার্যক্রমের মাধ্যমে দরখাস্ত করার পরেই নাটোর পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তারা বাড়ি বাড়ি বিদ্যুৎ সংযোগ দিয়ে দিচ্ছেন।

এ ব্যাপারে নাটোর পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর সহকারী জেনারেল ম্যানেজার (সেবা) নূরে আলম জানান, গ্রাহকরা যেন দালালদের হাতে না পড়েন এবং কোনো হয়রানি যেন না হয় সে জন্য এই ‘আলোর মিছিল’ কার্যক্রম শুরু করা হয়েছে। এই কার্যক্রমের মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎ সংযোগ প্রদানের মাধ্যমে প্রধানমন্ত্রী ঘোষিত শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রম বাস্তবায়ন করছেন তারা।

পল্লীবিদ্যুৎ সমিতির-১ এর জেনারেল ম্যানেজার সোহরাব হোসেন জানান, বাড়ি বাড়ি আলোর মিছিলের গাড়ি গিয়ে বিদ্যুৎ সংযোগ দেয়া শুরু করেছে। কোনো বাড়িই যেন অন্ধকারে না থাকে। প্রধানমন্ত্রীর ঘোষণা মেনে তারা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে এই কার্যক্রম শুরু করেছেন।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj