ডিএমপি কমিশনার : আন্দোলনের নামে নাশকতা হলে কঠোর ব্যবস্থা

রবিবার, ১৩ জানুয়ারি ২০১৯

কাগজ প্রতিবেদক : পোশাক শ্রমিকদের আন্দোলনের নামে কেউ নাশকতার চেষ্টা চালালে কিংবা ব্যক্তিস্বার্থ ও গোষ্ঠীগত স্বার্থ হাসিলের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। গতকাল শনিবার দুপুরে রাজধানীর মিরপুরে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, শ্রমিকদের আন্দোলনের পেছনে কেউ উসকানি দিয়ে নাশকতা সৃষ্টির চেষ্টা করছে কিনা সেটা খতিয়ে দেখতে গোয়েন্দা সংস্থাকে নির্দেশ দেয়া হয়েছে।

এ ছাড়া শ্রমিকদের দাবির বিষয় নিয়ে মন্ত্রণালয়, বিজিএমইএ কাজ করছে।

শ্রমিকদের রাস্তা ছেড়ে নিজ নিজ কর্মস্থলে ফিরে যাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, খুব শিগগিরই তাদের দাবি মিটিয়ে দেয়া হবে।

তৃতীয় লিঙ্গের মানুষের উদ্দেশে আছাদুজ্জামান মিয়া বলেন, আপনাদের কাছে আমি অনুরোধ করব নিজেরা আত্মসম্মান নিয়ে বাঁচুন।

আপনাদের কর্মসংস্থানের জন্য সরকার ও বিত্তবানরা সহযোগিতা করবেন।

কিন্তু নিজের আত্মসম্মান বিক্রি করে আপনারা যদি পথে-ঘাটে মানুষদের কষ্ট দেন, তাহলে কিন্তু আপনাদের সম্পর্কে মানুষের মনে নেতিবাচক একটা ধারণা জন্মাবে। আসুন আমরা সবাই নিজের পেশাদার কর্মের মধ্য দিয়ে সম্মানের সঙ্গে বাঁচি।

তৃতীয় লিঙ্গের মানুষের কর্মসংস্থানে এগিয়ে আসার আশ^াস দিয়ে ডিএমপি কমিশনার বলেন, ঢাকা মহানগরীতে আপনাদের সম্প্রদায়ের যারা আছেন আপনারা প্রকল্প নিয়ে আসুন।

আমি কথা দিচ্ছি, আপনাদের ভাগ্যোন্নয়নের জন্য যে কোনো প্রকল্পের প্রস্তাব এলে তাতে সরকারের পাশাপাশি আমরা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা করব।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj