জাবি দিবস পালিত : বিশ^মানের ক্যাম্পাস গড়ার প্রতিশ্রæতি উপাচার্যের

রবিবার, ১৩ জানুয়ারি ২০১৯

রিজু মোল্লা, জাবি প্রতিনিধি : দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে বিশ^বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সাবেক শিক্ষার্থীদের উপস্থিতিতে এক মিলন মেলায় পরিণত হয় জাবি ক্যাম্পাস। গতকাল শনিবার সকাল ১০টায় বিজনেস স্ট্যাডিজ অনুষদ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে উপাচার্য ড. ফারজানা ইসলাম বিশ^বিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি উদ্বোধন করেন। উদ্বোধনী বক্তৃতায় তিনি সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, সব সংকীর্ণতা ও সীমাবদ্ধতা অতিক্রম করে বিশ^মানের ক্যাম্পাস গড়ে তোলা হবে। শিক্ষক-শিক্ষার্থীদের অবদানে দিন দিন বিশ^বিদ্যালয়ের গৌরব বৃদ্ধি পাচ্ছে। যে জ্ঞান বিশ^কে সেবা দিতে পারে, সেই বিশ^বিদ্যালয় গড়ে তোলাই আমাদের লক্ষ্য। অধ্যাপক ড. ফারজানা ইসলাম আরো বলেন, ৫০ বছর পদার্পণে এ বিশ^বিদ্যালয়কে কেমন দেখতে চাই, তা এখনই ভাবতে হবে। ৫০ বছর পূর্তিতে যেন একটি বিশ^মানের বিশ^বিদ্যালয়ে পরিণত হয় বর্তমান প্রশাসন সেই অভিপ্রায় নিয়েই কাজ করে চলছে। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রো-উপাচার্য অধ্যাপক ড. আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হকসহ বিশ^বিদ্যালয় পরিবারের সব শিক্ষক-শিক্ষার্থী।

এদিকে দিনব্যাপী অনুষ্ঠানের প্রধমেই ছিল উপাচার্যের নেতৃত্বে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, বেলা সাড়ে এগারোটায় সেলিম আল দীন মুক্তমঞ্চে ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান, দুপুর আড়াইটায় পুতুল নাট্য, বিকেল ৫টায় ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যা ৭টায় লোকসঙ্গীত স¤্রাজ্ঞী মমতাজ বেগম এমপির একক সঙ্গীত পরিবেশন।

উল্লেখ্য, ১৯৭১ সালের ১২ জানুয়ারি ৪টি বিভাগে ১৫০ শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করেছিল দেশের একমাত্র আবাসিক এই বিশ^বিদ্যালয়টি।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj