হাটহাজারীতে অগ্নিকাণ্ডে নিঃস্ব ১১ পরিবার

রবিবার, ১৩ জানুয়ারি ২০১৯

বাবলু দাশ, হাটহাজারী (চট্টগ্রাম) থেকে : হাটহাজারী উপজেলার গড়দূযারা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মহতের বাড়ির আনিস মেম্বারের বাড়িতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১ পরিবার নিঃস্ব হয়ে গেছে।

গত শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে এ অগ্নিকাণ্ড সংঘটিত হয়। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক সাড়ে ১৭ লাখ টাকা হবে বলে প্রাথমিকভাবে অনুমান করা হয়েছে। রান্নাঘরের চুলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে। স্থানীয় প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, লেলিহান শিখা মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ায় স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে না পেরে ফায়ার সার্ভিসকে খবর দেয়। খবর পেয়ে হাটহাজারী ফায়ার সার্ভিস লিডার মো. আবুল কালামের নেতৃত্বে ফায়ার সার্ভিসের একটি গাড়ি ২০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে আসার আগে আগুনের লেলিহান শিখায় পুড়ে ভস্মীভূত হয় ১১টি বসতঘর।

এতে ১১ পরিবারের টিনশেড ঘর পুড়ে গেছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন মনজুরুল আলম, নাজিম উদ্দীন, জামাল উদ্দীন, মো. রিদুয়ান, মো. দিদারুল আলম, মোছাম্মদ শিরু আকতার, মো. ইছমাইল, মো. আইয়ুব, জিনু আকতার। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১১ পরিবারের সদস্যরা বর্তমানে খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছে।

অগ্নিকাণ্ডে মতিনের ১১ পরিবারের নগদ টাকা, স্বর্ণালঙ্কার, মূল্যবান কাগজপত্র, আসবাবপত্র, ইলেকট্রনিক যন্ত্রপাতিসহ মূল্যবান জিনিস পুড়ে ছাই হয়ে গেছে।

এদিকে অগ্নিদুগর্তদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার রুহল আমিন ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে আর্থিক সহযোগিতা এবং শুকনো খাবার, শীতবস্ত্র দেয়া হবে বলে এ প্রতিবেদককে নিশ্চিত করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj