তৃতীয় প্রজন্মের নেটওয়ার্ক সুরক্ষা ফোর্টিনেট

রবিবার, ৯ ডিসেম্বর ২০১৮

গত ৪ ডিসেম্বর রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ফোর্টিনেটের সিকিউরিটি ফেব্রিক বিষয়ে এক নলেজ শেয়ারিং ফোরাম আয়োজন করেছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড। পার্টনার, কাস্টমার এবং সাংবাদিকদের নিয়ে আয়োজিত পৃথক সম্মেলনে বর্তমান সময়ের সবচেয়ে জটিলতম নেটওয়ার্ক থ্রেট ও এর সমাধান নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দক্ষিণ এশিয়ায় ফোর্টিনেটের সিস্টেম ইঞ্জিনিয়ারিং ডিরেক্টর মাইকেল জোসেফ এবং ভারতের আঞ্চলিক পরিচালক নাভিন মেহরা বর্তমান সময়ের বিভিন্ন সাইবার নিরাপত্তা এবং উদীয়মান সমস্যা বিষয়ে তাদের অভিজ্ঞতা তুলে ধরেন।

মাইকেল জোসেফ বলেন, ডিজিটাল রূপান্তর নতুন অপারেটিং এবং পরিষেবা তৈরি করেছে। যা আইওটি, মোবাইল কম্পিউটিং এবং ক্লাউডভিত্তিক সেবা প্রযুক্তির মাধ্যমে ব্যবহারকারীদের কাছে অনস্বীকার্য মূল্য সৃষ্টি করছে। যেহেতু, সাইবার ঝুঁকির গতি এবং ব্যাপ্তি ক্রমশ বেড়ে চলেছে, সেহেতু নিরাপত্তা ব্যবস্থার মধ্যেও একই ধরনের রূপান্তর আবশ্যক। এর জন্য প্রয়োজন সব ধরনের ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে ইউজারদের চাহিদাগুলোকে অটোমেটেড বিজনেস রেসপন্সে পরিনত করা।

এ চিন্তা থেকেই ফোর্টিনেট নিয়ে এসেছে ফোর্টিওএস ৬.০ যাতে রয়েছে ২০০’র অধিক ফিচার এবং ক্ষমতা যা দিবে বিস্তৃত দৃশ্যমানতা, ইন্টিগ্রেটেড থ্রেট ইন্টালিজেন্স এবং অটোমেটেড রেসপন্স যা ডিজিটাল বানিজ্যের জন্য প্রয়োজন। ফোর্টিনেট সিকিউরিটি ফেব্রিক এমন একটি ইন্টিগ্রেটেড এবং অটোমেটেড সিকিউরিটি ফ্রেমওয়ার্ক যা বর্তমানের ডায়নামিক নেটওয়ার্কের নিরাপত্তা বিধানের উপযোগী করে প্রস্তুত করা হয়েছে।

ফোর্টিনেট সিকিউরিটি ফেব্রিক ফোর্টিওএস ৬.০ দ্বারা চালিত যা পৃথিবীতে সর্বাধিক ব্যবহৃত নেটওয়ার্ক সিকিউরিটি অপারেটিং সিস্টেম। এই সিস্টেম ব্যবহারের মাধ্যমে বৃহৎ প্রতিষ্ঠানগুলো সিকিউরিটি অপারেশন অটোমেশন ও এডভান্স প্রোটেকশনের এক নতুন মাত্রা উপভোগ করতে পারবে।

:: ডটনেট ডেস্ক

ডট নেট'র আরও সংবাদ
Bhorerkagoj