মিষ্টি হাসির মিথিলা : শাহনাজ জাহান

শনিবার, ২৪ নভেম্বর ২০১৮

নজরকাড়া গø্যামার নিয়েই শোবিজ পাড়ায় আগমন রাফিয়াথ রশিদ মিথিলার। মিষ্টি মেয়ে হিসেবে শোবিজ অঙ্গন মাতিয়ে চলেছেন এই তারকা। সঙ্গীতশিল্পী তাহসানের সঙ্গে দাম্পত্য জীবন নিয়ে যেমন অনেকেরই আগ্রহের কেন্দ্রে ছিলেন। আবার ঘর ভাঙার জন্যও সংবাদ শিরোনাম হয়েছেন। তবে সব কিছু ছাপিয়ে কাজের মধ্য দিয়ে দর্শক হৃদয়ে আলাদা একটা জায়গা করে নিয়েছেন মিথিলা। তাই তো একের পর এক নতুন কাজে মুগ্ধ করে চলেছেন দর্শকদের। মিথিলা মূলত ছোটপর্দায় অভিনয় করেন। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রেও অভিনয় করেছেন। তবে এখন পূর্ণদৈর্ঘ্য সিনেমায় অভিনয় করার ব্যাপারেও আগ্রহ তৈরি হয়েছে বলে জানান। সম্প্রতি জয়া আহসান প্রযোজিত ‘দেবী’ সিনেমাটি দেখেছেন মিথিলা।

এই তারকা বলেন, ‘বাংলাদেশের সিনেমা ইন্ডাস্ট্রি বদলে যাচ্ছে। এখন নানা ধরনের সিনেমা নির্মিত হচ্ছে আমাদের ইন্ডাস্ট্রিতে। এভাবে চলতে থাকলে সিনেমার প্রতি দর্শকের আগ্রহ বাড়বে। আমি এখন সিনেমায় কাজ করার কথা ভাবছি। তবে সেই সিনেমাটির গল্প এবং নির্মাতার ইউনিট আমার পছন্দ হতে হবে। যদি ভালো গল্প, গুণী পরিচালক এবং অন্যান্য কিছু ব্যাটে-বলে মিলে যায় তাহলে হয়তো শিগগিরই চলচ্চিত্রে অভিনয় করব।’

সাম্প্রতিক সময়ে টেলিভিশনের পর্দায় মিথিলা অভিনীত একাধিক বিজ্ঞাপন প্রচার হচ্ছে। যেখানে নজর কেড়েছেন মিথিলা। এর মধ্যে বাংলালিংকের বিয়ে বাড়ির সেটে একটি বিজ্ঞাপনে প্রায়ই দেখা যাচ্ছে তাকে। সেখানে মিথিলার সহশিল্পী হিসেবে আছেন মনোজ মিত্র। মিথিলা জানান, গত ঈদে ‘বিয়ের দাওয়াত রইলো’ নামের একটা নাটকে অভিনয় করেছিলাম। নাটকটি নির্মাণ করেছিলেন রেদওয়ান রনি। সেই নাটকের রেশ ধরেই এই বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন আদনান আল রাজীব। এবারই প্রথম আদনান আল রাজীবের পরিচালনায় বিজ্ঞাপনে কাজ করা। অমিতাভ রেজার পরিচালনায় ২০০৩ সালে ক্লোজআপের একটি বিজ্ঞাপনের মধ্য দিয়ে ১৫ বছর আগে মডেল হিসেবে ক্যারিয়ার শুরু মিথিলার। পরবর্তী সময় স্কয়ারের টয়লেট্রিজ লিমিটেডের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে তাদের একাধিক পণ্যের মডেল হয়েছেন মিথিলা। এ ছাড়া মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় মিথিলা ও তাহসান জুটির জুঁই নারিকেল তেলের একটি বিজ্ঞাপনও দর্শকের কাছে প্রশংসিত হয়েছে। মিথিলা এখন ব্যস্ত আছেন বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের নিয়মিত অনুষ্ঠান ‘আমার আমি’ সঞ্চালনা নিয়ে। মিথিলা বলেন, এই অনুষ্ঠানটি সঞ্চালনা করতে গিয়ে খুব বেশি চাপ অনুভব করছি না। অনুষ্ঠানটিতে যারা অতিথি হয়ে আসেন তাদের প্রায় সবাই আমার পূর্ব পরিচিত। এ ছাড়া এই অনুষ্ঠানটির সঙ্গে সংশ্লিষ্ট সবাই ভীষণ আন্তরিক। সব মিলিয়ে চমৎকার একটা টিমের সঙ্গে কাজ করছি। এরই মধ্যে মিথিলা দুটি শর্টফিল্মে অভিনয় করেছেন। একটি ইফতেখার আহমেদ ফাহমির ‘একটি সবুজ ব্যাগ’ ও অন্যটি আর বি প্রীতমের ‘ওয়েলকাম টু ফ্যামিলি’। পাশাপাশি বেশ কিছু খণ্ড নাটক, ধারাবাহিক নাটকে অভিনয় করার প্রস্তাব রয়েছে তার হাতে। ওয়েব সিরিজে অভিনয়ের জন্য প্রস্তাব পেয়েছেন। মিথিলা বলেন, এখন তো অনেক ওয়েব সিরিজ নির্মিত হচ্ছে। নাটক-সিনেমা সবই এখন অনলাইনে প্রচার হচ্ছে। সেদিক থেকে ভালো গল্প পেলে ওয়েব সিরিজেও কাজ করব। মিথিলা একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছেন। চাকরি এবং সন্তান নিয়ে মিথিলাকে ভীষণ ব্যস্ত সময় পার করতে হয়। তারপর যেটুকু সময় মেলে তা নিয়েই শোবিজ অঙ্গনের কাজে ব্যস্ত থাকেন তিনি।

মেলা'র আরও সংবাদ
Bhorerkagoj