বামন হয়ে চাঁদে হাত!

শনিবার, ১০ নভেম্বর ২০১৮

আবারো রুপালি পর্দায় আসছেন বলিউড কিং শাহরুখ খান। গত ২ নভেম্বর এ অভিনেতার জন্মদিনে প্রকাশিত হয়েছে তার আসন্ন ছবি ‘জিরো’র ট্রেলার। আর ট্রেলার দিয়েই বাজিমাত করে দিলেন শাহরুখ। ট্রেলার মুক্তির তিন দিনেই গড়লো বলিউডের যেকোনো ছবির ট্রেলারের সর্বোচ্চ ইউটিউব ভিউয়ের রেকর্ড। এখন পর্যন্ত এটি ৯০ মিলিয়ন বারেরও বেশি দেখা হয়েছে। ‘জিরো’ হিমাংশু শর্মা রচিত এবং আনন্দ এল রায় পরিচালিত একটি রোমান্টিক ড্রামা চলচ্চিত্র। চলচ্চিত্রটির যৌথ প্রযোজক আনন্দ এল রায় এবং রেড চিলিস এন্টারটেইনমেন্টের গৌরি খান। শাহরুখ খান, ক্যাটরিনা কাইফ এবং আনুশকা শর্মা চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্রটির গল্পে শাহরখ খান একজন বামনের চরিত্রে অভিনয় করেছেন, যে কিনা সুপারস্টার কাইফের প্রেমে পড়েছে। অপরদিকে আনুশকা শর্মাকে একজন মানসিক প্রতিবন্ধীর চরিত্রে দেখা যাবে।

২০১২ সালে চলচ্চিত্রটির ব্যাপারে আলোচনা শুরু হলেও ২০১৬ সালে এর ঘোষণা দেয়া হয়। এটি রাই এবং খানের প্রথম যুগল কাজ। অবশ্য ক্যাটরিনা কাইফ, শাহরুখ খান এবং আনুশকা শর্মাকে আগেও একসঙ্গে পর্দায় দেখা গেছে। এই চলচ্চিত্রের মাধ্যমে শাহরুখ খান ও আনুশকা শর্মা চতুর্থবারের মতো পর্দায় জুটি বাঁধতে যাচ্ছেন। ২০১৮ সালের ২১ ডিসেম্বর জিরো চলচ্চিত্রটি মুক্তি পাবে।

পরিচালক আনন্দ এল রাই ২০১২ সালের কৃশ চলচ্চিত্রটি দেখার পর ভারতীয় চলচ্চিত্রে নিজস্ব ধারণার সুপারহিরোর অভাববোধ করেন। তার মতে, নিজেকে ছোট করে দেখার মানসিকতার দরুন এমনটি হচ্ছে। আর এই চিন্তাই রাইকে পরবর্তী সময়ে একজন বামনের দৃষ্টিতে জীবন দেখার অনুপ্রেরণা জোগায়। প্রথমে চলচ্চিত্রটির নাম ‘ক্যাটরিনা মেরি জান’ রাখা হলেও, তা দর্শকদের চলচ্চিত্রটি ক্যাটরিনাকে নিয়ে তৈরি এমন ধারণা দিতে পারে এরকম শঙ্কা থেকে নাম পাল্টানো হয়েছে। একাধিক নাম এর মাঝে চলচ্চিত্রটির জন্য প্রযোজকমণ্ডলী চিন্তা করেছেন এবং তিনবার ভিন্ন নামে রেজিস্টারও করেছেন। সবশেষে, চলচ্চিত্রের নাম ‘জিরো’ বলে সিদ্ধান্ত নেয়া হয়। বলিউড হাঙ্গামার এক রিপোর্টে ‘জিরো’ চলচ্চিত্রের বাজেট প্রায় ১৫০ কোটি রুপি বলে দাবি করা হলেও রাই এই দাবি নাকচ করে দেন।

গত ২ নভেম্বর শাহরুখ খানের জন্মদিনে ছবির ট্রেলার প্রকাশিত হওয়ার পরই প্রশংসায় ভাসছেন এই অভিনেতা। তবে এই প্রশংসা বেশি দিন স্থায়ী হলো না। ভারতীয় এক সংবাদ মাধ্যমের সূত্রে জানা গেছে যে, ‘জিরো’ ছবির এক পোস্টারে নাকি শিখ ধর্মাবেগে আঘাত করা হয়েছে। আর এই অভিযোগ তুলে শাহরুখ খানের বিরুদ্ধে মামলা করেছেন দিল্লি অকালি দলের সদস্য মঞ্জিদার সিং সিরসা। এ ছাড়াও জিরোর পোস্টার নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে দিরি শিখ গুরুদুয়ারা প্রবন্ধক কমিটিসহ অন্যান্য শিখ সংগঠনগু। সম্প্রতি ক্যাটরিনা কাইফ জিরোর একটি পোস্টার শেয়ার করেছেন।

সেই পোস্টারে টাকার মালা পড়ে রয়েছেন শাহরুখ। যেখানে তার হাতে রয়েছে কৃপান। দিল্লির শিখ গুরুদুয়ারা প্রবন্ধক কমিটি একটি চিঠিতে বলেছে, এমন বিষয়টি মেনে নিতে নারাজ তারা। এমন ঘটনা তারা বরদাস্ত করবেন না। তাই গতকাল সোমবার দিল্লি শিখ গুরুদুয়ারা ম্যানেজমেন্ট কমিটির (ডিএসজিএমসি) সাধারণ সম্পাদক মঞ্জিদার সিং সিরসা শিখ স¤প্রদায়ের অনুভূতিতে আঘাতের দায়ে শাহরুখ খান ও সিনেমাটির পরিচালক আনন্দ এল রাইয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। তবে ব্যাপারটি নিয়ে এখনো মুখ খোলেননি ছবিটির নির্মাতা এবং শাহরুখ খান নিজেও।

এ দিকে প্যারালাইসিসের কারণে আনুশকা মারা যাবেন আর শাহরুখ তার শেষ ইচ্ছা পূরণের জন্য মহাকাশচারী হবেন, শাহরুখ খানের ‘জিরো’ ছবির শেষে নাকি এমনটাই হবে। সঙ্গীত শিল্পী আদনান সামির টুইটার থেকে টুইট করে এই কাহিনী জানানো হয়েছে। তবে আদনান সামি বলছেন, এই টুইট তিনি করেননি। পোস্টার আর ট্র্রেলার ছাড়া এখনো কিছুই জানা যায়নি ‘জিরো’ ছবির কাহিনী সম্পর্কে। এত গোপনীয়তার মধ্যে হঠাৎ ছবির ক্লাইম্যাক্স দৃশ্যের এমন বর্ণনার টুইট পাওয়ায় তা মুহূর্তেই ভাইরাল হয়ে গেছে। ‘জিরো’ ছবির ট্রেলারের শেষে রকেট দেখা যাওয়ায় আদনান সামির টুইটটা বিশ্বাসও করেছেন ভক্তরা। আদনান সামি জানিয়েছেন, এটা ফেক টুইট। আগের টুইটটিকে রি-টুইট করে তিনি লিখেছেন ‘দিস ইজ অ্যা ফেক টুইট।’ তবে কেমন করে তার অ্যাকাউন্ট থেকে ফেক টুইট করা হলো সে বিষয়ে কিছু জানাননি তিনি।

 

বিনোদন হাইলাইটস'র আরও সংবাদ
Bhorerkagoj