নোটিশ বোর্ড

বৃহস্পতিবার, ১ নভেম্বর ২০১৮

তরুণ প্রকৌশলীদের আড্ডায় এক্সিলেন্স বাংলাদেশ

‘চাকরি, সমস্যা, সমাধানযাত্রা ¯েøাগান’ নিয়ে ব্র্যান্ডিং সংগঠন এক্সিলেন্স বাংলাদেশ গত ২৬

অক্টোবর আয়োজন করেছিল ‘ক্যারিয়ার ইন সিভিল ইঞ্জিনিয়ারিং-২০১৮’ নামক আলোচনা সভা।

এ আয়োজনের উদ্বোধন করেন প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জামাল হোসেন নাহিদ। এ সময় স্বাগত বক্তব্যে রাখেন এক্সিলেন্স বাংলাদেশের সিইও বেনজির আবরার।

প্রথম প্যানেল ডিসকাশনের বিষয়বস্তু ছিল, ‘সিভিল ইঞ্জিনিয়ারিং স্টুডেন্টদের চাকরিজীবনে প্রবেশের সূত্রাবলি’। এই সেশনটি সঞ্চালনা করেন এক্সিলেন্স বাংলাদেশের ব্র্যান্ড ম্যানেজার রিয়াজ হোসাইন। প্যানেলিস্ট হিসেবে ছিলেন ক্রাউন সিমেন্টের সিইও মাসুদ খান, স্টার সিরামিকসের হেড অব এইচআর হাসান আকন্দ, প্রভিটা গ্রুপের হেড অব এইচআর জাহাঙ্গীর নবী, পাণ্ডুঘর গ্রুপের ডিজিএম এসএম আহবাবুর রহমান, ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেডের হেড অব মোবাইল বিজনেস মুহাম্মাদ তৌফিকুল ইসলাম।

এরপর ‘হ্যাক অন ইউর ড্রিম জব’ শীর্ষক একটি সেশন পরিচালনা করেন ইগলু আইসক্রিমের সিইও, কর্পোরেট কোচের ফাউন্ডার কামরুল হাসান। দুপুরের পর এই ইন্ডাস্ট্রির অতীত, বর্তমান ও ভবিষ্যৎ নিয়ে একটি বিস্তারিত সেশন নেন কনসালটেন্সি ফার্ম শার্পনারের সিইও নজর ই জিলানী। দ্বিতীয় প্যানেল ডিসকাশনে অংশ নেন বসুন্ধরা গ্রুপের ডেপুটি ম্যানেজার তানিয়া জাহিদ, সিনিয়র সাংবাদিক নাজমুল হক ইমন, শান্তা হোল্ডিংসের চিফ ইঞ্জিনিয়ার শাখাওয়াত হোসেন, স্যাম্মনি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এসএম মহিউদ্দিন সেলিম।

ড্যাফোডিলের কিউএস র‌্যাংকিং

কিউএস এশিয়া ইউনিভার্সিটি র‌্যাংকিংয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মর্যাদাপূর্ণ অবস্থান অর্জন করেছে। গত বুধবার ২৪ অক্টোবর কিউএস কোয়াককোয়ারেল সাইমন্ডসের ওয়েবসাইটে প্রকাশিত ২০১৯ সালের এশিয়ার ৫০০ সেরা বিশ্ববিদ্যালয় র‌্যাংকিং তালিকায় দেখা যায়, বাংলাদেশে থেকে দুটি পাবলিক এবং ৪টি প্রাইভেট বিশ্ববিদ্যালয় এই তালিকায় স্থান পেয়েছে।

তালিকায় বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ের মধ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অবস্থান ৬ষ্ঠ এবং এশিয়ার মধ্যে ৪৫৪তম।

এর আগে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (১২৭) ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (১৭৫) সহ আরো ৩টি বেসরকারি বিশ্ববিদ্যালয়। একটি নবীন বিশ্ববিদ্যালয় (২০০২ সালে প্রতিষ্ঠিত) হিসেবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এক অনন্য অর্জন।

নর্দানে নবীনবরণ

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের ফল সেমিস্টার ২০১৮ এর সিএসই, ইইই (ইভনিং) বিভাগের শিক্ষার্থীদের নিয়ে নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয় গত ২৬ অক্টেবর। বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল স্টাডি সেন্টারে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এনইউবি ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করিম ও বিআইডিএসের সিনিয়র রিসার্চ ফেলো ড. নাজনীন আহমেদ। প্রধান অতিথি ড. ইউসুফ আব্দুল্লাহ নবীনদের উদ্দেশ্যে বলেন, শুধু বিদ্যায় বড় না হয়ে একজন ভাল বাঙালিও হতে হবে। দেশের প্রতি তোমাদের অকৃত্রিম ভালাবাসা না থাকলে এই দেশ সামনের দিকে এগিয়ে যেতে পারবে না। তিনি বলেন, নিজেদের গড়তে হবে নিজের পরিবারের জন্য, দেশের জন্য। এনইউবির বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মো. হুমায়ূন কবীরের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানরা, শিক্ষকমণ্ডলী, কর্মকর্তা কর্মচারি ও শিক্ষার্থীরা। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

কৃতী শিক্ষার্থী নাঈমুল রাজ্জাক

গত মঙ্গলবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে বাউল তরী সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে কবিতায় পুরস্কার পান কবি নাঈমুল রাজ্জাক। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি পাশ করে বর্তমানে এলএলএম করছেন।

:: ক্যাম্পাস ডেস্ক

ক্যাম্পাস'র আরও সংবাদ
Bhorerkagoj