দেশের বাজারে নতুন পণ্য

রবিবার, ২৮ অক্টোবর ২০১৮

কম্বো কিবোর্ড মাউস

রাপু বাংলাদেশের পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড বাজারে নিয়ে এলো মাল্টিমোড ওয়্যারলেস কম্বো ৮১০০এম। নতুন ও অত্যাধুনিক এই কম্বোতে রয়েছে মাল্টিমোড কিবোর্ড ও মাউস (ওয়্যারলেস ২.৪জি, ব্লুটুথ ৩.০, ব্লুটুথ ৪.০ ও রিয়েলটাইম ডিপিআই বাটন)। যার মাধ্যমে একই সঙ্গে একাধিক ডিভাইসে কাজ করা যাবে। এর মাল্টিফাংশনের কারণেই বর্তমানে এই কম্বো গ্রাহকদের নজর কেড়েছে। এই কম্বোটিতে রয়েছে মাল্টিমিডিয়া হট-কি। যাতে রয়েছে মিডিয়া প্লেয়ার, হোমপেজ ও ভলিউম এডজাস্টমেন্টের সুবিধা। এই মাউসটিতে আরো রয়েছে লেজার সেন্সর ও ১ হাজার ৩০০ ডিপিআই ট্র্যাকিং ইঞ্জিন। শুধু তাই নয় এর ব্যাটারি লাইফের জন্য বাজারে এই কম্বোর চাহিদা দিন দিন বেড়েই চলেছে। কিবোর্ড ও মাউস কম্বোটি পাওয়া যাচ্ছে ২ হাজার ২৫০ টাকায়।

গেমিং মনিটর

ভার্চুয়াল গেম প্রেমিদের জন্য দেশের শীর্ষ স্থানীয় বাজারজাতকারি প্রতিষ্ঠান ইউসিসি বাজারে নিয়ে এসেছে প্রফেশনাল লেভেলের ভিউসনিক এক্স ২৪১০ এক্সট্রিম গেমিং মনিটর। টিএন প্যানেল সম্বলিত এই মনিটরগুলোর প্রধান বৈশিষ্ট্য হলো ১৪৪ হার্জ রিফ্রেশ রেট যা গেমারদের জন্য অত্যন্ত প্রয়োজনীয়। এ ছাড়াও আছে ১ মিলি সেকেন্ড রেসপন্স টাইম উইথ এএমডি ফ্রি সিন্ক টেকনোলজি। ফলে গেমিং এ পাওয়া যাবে আল্ট্রা ফাস্ট রেসপন্স টাইম উইথ সুপার লো ইনপুট ল্যাগ। ২৪ ইঞ্চি সাইজের এই মনিটরে রয়েছে ফুল এইচডি রেজ্যুলেশন এবং ক্লিয়ার ফ্রি প্রযুক্তি সঙ্গে ব্লু লাইট ফিল্টারিং সিষ্টেম যা দীর্ঘক্ষণ ব্যবহারে চোখের উপর চাপ কমাতে সাহায্য করে। এ ছাড়াও এক্সজি ২৪০১ মনিটর দিতে রয়েছে সুপার ক্লিয়ার ২ ওয়াট দুটি স্পিকার ও ক্যাবল ম্যানেজমেন্ট কিটসহ আকর্ষনীয় এডজাস্টেবল স্ট্যান্ড যার ফলে ৩৬০ ডিগ্রি এঙ্গেল এই এডজাষ্ট করা যায়। সংযোগ হিসেবে আরো থাকছে ডিসপ্লে পোর্ট, এইচডিএম আই এবং ওয়াল মাউন্টের সুবিধা। পণ্যটি বর্তমানে ইউসিসি এবং ইইসিসির নির্ধারিত ডিলার সপে পাওয়া যাচ্ছে।

ওয়্যারলেস মাউস

সাশ্রয়ী মূল্যের রিচার্জেবল ওয়্যারলেস মাউস বাজারে এনেছে ওয়ালটন। প্রতিষ্ঠানটির কম্পিউটার পণ্য ব্যবস্থাপক আবুল হাসনাত জানান, নতুন ১৮ মডেলের মাউস আনা হয়েছে। এর মধ্যে রিচার্জেবল ওয়্যারলেস মাউস রয়েছে সাত মডেলের। ৪টি কি-যুক্ত এসব মাউসে দেয়া হয়েছে রিচার্জেবল ব্যাটারি। ফলে আলাদা করে ব্যাটারি কিনতে হবে না। ইউএসবি পোর্টের মাধ্যমে কম্পিউটার বা ল্যাপটপে সংযোগ দিয়ে চার্জ দেয়া যাবে। ৮০০ থেকে ১৬০০ ডিপিআই সমৃদ্ধ এই মাউসগুলোর দাম পড়বে ৩৯৫ থেকে ৭৫০ টাকা। এর মধ্যে দুই মডেলের ওয়্যারলেস মাউসে রয়েছে ব্যাকলাইট। তিনি জানান, নতুন আসা ওয়ালটনের এলইডি গেমিং মাউসের মধ্যে রয়েছে দুটি মডেল। সাতটি এলইডি ব্যাকলাইট কালার সমৃদ্ধ এই মাউসের দাম যথাক্রমে ৪৯৫ ও ৫৫০ টাকা।

মাল্টিফাংশন প্রিন্টার

ট্যাংক মডেলের মাল্টিফাংশন প্রিন্টার এমএফসি-টি ৯১০ডিডাব্লিউ বাজারে এনেছে ব্রাদার। এতে রয়েছে এডিএফ ও এলসিডি ডিসপ্লে। ইন্টারনেট ও ওয়্যারলেস নেটওয়ার্কের সুবিধা সম্বলিত এই প্রিন্টারে রয়েছে ডুপ্লেক্স প্রিন্টিংয়ের সুবিধা। ১২৮ এমবি র‌্যামের এই প্রিন্টারে রয়েছে কালার ফ্যাক্সের সুবিধা। মোবাইল প্রিন্টিংয়ের সুবিধাসহ প্রিন্টারটিতে ১৫০ শিটের ট্রে ও ৮০শিটের মাল্টি পারপাস ট্রে রয়েছে। প্রিন্টারটির মূল্য ৩০ হাজার টাকা। সঙ্গে থাকছে ১ বছরের ওয়ারেন্টি।

ভ্যালুটপ মাউস

বাজারের চাহিদা ও সরবরাহের কথা বিবেচনা করে ভ্যালুটপ ব্র্যান্ড নিয়ে এলো সম্পূর্ন নতুন আঙ্গিকে ও স্বতন্ত্র বৈশিষ্ট্যের ১০০ইউ মডেলের মাউস। কারিগরি ও গুণগত মান কঠোর নিয়ন্ত্রণের মাধ্যমে নিশ্চিত করা হয়। ফলে আমরা গ্রাহক সন্তষ্টি লাভের ব্যাপারে আশাবাদি। ভ্যালু-টপ ১০০ ইউ মডেলের মাউসটি এক বছরের ওয়ারেন্টিসহ সর্বোচ্চ খুচরা মূল্য ২২৫ টাকা। একমাত্র আমদানিকারক ও পরিবেশক কম্পিউটার সিটি টেকনলজিস লিমিটেড।

ইঙ্ক ট্যাঙ্ক প্রিন্টার

দেশের বাজারে যুক্তরাষ্ট্রের হিলেট প্যাকার্ডের (এইচপি) ইঙ্কট্যাংক সিরিজের ৪১৫ মডেলের প্রিন্টার নিয়ে এসেছে স্থানীয় পরিবেশক ইউনিক বিজনেস সিস্টেমস। রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অফিসের জন্য উপযোগী এই ওয়্যারলেস প্রিন্টারে রয়েছে তারবিহীন প্রিন্ট করার সুবিধা। পাশাপাশি রয়েছে বিশেষভাবে নকশাকরা ইঙ্ক বোতল ফলে সহজেই করা যাবে রিফিল। প্রিন্টারে নতুন বোতল যুক্ত করার আগে এটার মাধ্যমে ৮ হাজার রঙিন ডকুমেন্ট এবং ৬ হাজার কালো প্রিন্ট দেযা যাবে বলে জানানো হয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে। এইচপি স্মার্ট অ্যাপের মাধ্যমে মোবাইলের মাধ্যমেই প্রিন্টের নির্দেশ পাঠানো যাবে প্রিন্টারে।

ল্যাপটপে উপহার

তাইওয়ানিজ টেকনোলজি ব্র্যান্ড আসুস ল্যাপটপে এলো বিশেষ ‘সেলিব্রেট এভ্রি ডিল’ অফার। এ অফারের আওতায় আসুসের যে কোন মডেলের ল্যাপটপ কিনেই পাওয়া যাবে স্ক্র্যাচ কার্ড। স্ক্র্যাচ কার্ডে থাকছে নিশ্চিত পুরস্কার-আসুসের শক্তিশালী রাউটার, পেনড্রাইভ, টি-শার্ট কিংবা পাওয়ার স্ট্রিপ পাওয়ার সুযোগ। চলতি মাসে আসুস বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে নতুন অনেকগুলো ল্যাপটপ। ইন্টেল আর এএমডি প্রসেসরসহ আসুসের প্রায় দুই শতাধিক মডেলের ল্যাপটপ পাওয়া যাচ্ছে দেশের বাজারে। আগ্রহী ক্রেতারা বিভিন্ন কনফিগারেশন আর পছন্দ মতন রঙ অনুযায়ী আসুসের ল্যাপটপ বেছে নিতে পারবেন। দেশব্যাপী আসুসের এই অফার চলবে ৫ নভেম্বর পর্যন্ত। আসুসের নতুন অনেকগুলো মডেলের ল্যাপটপ সম্প্রতি বাজারে এসেছে নতুন আসুস এক্স ৪০৭/৫০৭ ল্যাপটপগুলো ডিজাইন করা হয়েছে মডার্ন সব ফিচার নিয়ে। বিভিন্ন ডিজাইনের ল্যাপটপে নিত্য ব্যবহারে যোগ করবে নতুন মাত্রা। এর দাম ২৪ হাজার টাকা থেকে শুরু।

:: ডটনেট ডেস্ক

ডট নেট'র আরও সংবাদ
Bhorerkagoj