নোটিশ বোর্ড

বৃহস্পতিবার, ২৫ অক্টোবর ২০১৮

এইউবিতে ভিন্ন ধরনের আয়োজন

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের সিএসই বিভাগ চড়ংঃবৎ চৎবংবহঃধঃরড়হ ড়হ ঝপরবহঃরভরপ জবংবধৎপয ধহফ চৎড়লবপঃ শিরোনামে এক অনুষ্ঠানের এর আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবির প্রতিষ্ঠাতা ও উপাচার্য ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসওএসই ডিন ও সিএসই বিভাগের প্রধান ড. মুহাম্মদ জাফর সাদেক। ওয়ার্কশপে সিএসই বিভাগের শিক্ষক শিক্ষিকা ও ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

ডিআইইউতে কর্মশালা

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের (সিএসই, ইইটিই, সিভিল ইঞ্জিনিয়ারিং এবং ফার্মেসী) প্রায় দুই শতাধিক শিক্ষার্থীদের নিয়ে গত ১৫ অক্টোবর ইউনিভার্সিটির ৬৬, গ্রীনরোড ক্যাম্পাসের ড. এম আই পাটোয়ারী অডিটেরিয়ামে ‘প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যান্ড ইটস্ মেজর অ্যাসপেক্টস’ বিষয়ক একটি কর্মশালার আয়োজন করেন। কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন গৌরব কুমার চাওলা, ফাউন্ডার অ্যান্ড ম্যানেজিং ডাইরেক্ট, জিকেসি কনসালন্টেস্ ওপিসি প্রাইভেট লিমিটেড, ইন্ডিয়া। মিস্টার চাওলা তার বক্তব্যে প্রজেক্ট ম্যানেজমেন্টের ইনসাইডস্ এবং ফেজেস্ বিষয়ে দুইটি সেশন পরিচালনা করেন। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির উপাচার্য এবং কিউএসি কমিটির হেড অধ্যাপক ড. কেএম মোহসীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির ট্রেজারার অধ্যাপক ড. মো. মাইনুল ইসলাম; বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. এটিএম মাহবুবুর রহমান সরকার ও ফার্মেসি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ফরিদা বেগম। কর্মশালায় আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. সেরাজুল ইসলাম প্রধান উদ্বোধনী বক্তৃতা প্রদান করেন এবং আইকিউএসির অতিরিক্ত পরিচালক মিলি সুলতানা কর্মশালাটি সঞ্চালনা করেন।

এইউবিতে নবীনবরণ

উত্তরার আয়েশা মিলনায়তনে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশর ফল ২০১৮ সেমিস্টারের নবীনবরণ অনুষ্ঠিত হয়। এইউবির প্রতিষ্ঠাতা ও ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তিনি নতুন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে তার বক্তৃতা শুরু করেন তিনি।

বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিভিসি ইঞ্জি. আবু ফারাহ মো. ফারুক ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মুহাম্মদ জাফর সাদেক। রেজিস্টার ড. মুহাম্মদ শাহ আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন ট্রেজারার অ্যাড. আবুল কালাম আজাদ, পরীক্ষা নিয়ন্ত্রক কেএম মনিরুল ইসলাম, স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক মু. মিজানুর রহমার ভূঁইয়া, কলা অনুষদের ডিন ড. মুহাম্মদ মুহসীন উদ্দিন, ব্যবসা অনুষদের ডিন অধ্যাপক আব্দুস সালাম, চিফ লাইব্রেরিয়ান এমএ মতিন এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন ভর্তি বিভাগের পরিচালক মুহাম্মদ গিয়াস উদ্দিন।

বৃত্তি নিয়ে চীনে

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ থেকে শতভাগ চীনা সরকারি বৃত্তি নিয়ে চীনের নান্টং বিজ্ঞান ও প্রযুক্তি কলেজে পড়ালেখার জন্য চীনে গেলেন ২০ জন শিক্ষার্থী। গত ১৮ অক্টোবর বিমানে তারা চীনে অবতরণ করলে নান্টং বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের কর্মকর্তারা তাদের স্বাগত জানান। গত ১৬ অক্টোবর বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল স্টাডিজে স্কলারশিপ প্রাপ্ত ২০ শিক্ষার্থীদের জন্য বিদায় পূর্ববর্তী সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে নর্দান বিশ^বিদ্যালয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ।

:: ক্যাম্পাস ডেস্ক

ক্যাম্পাস'র আরও সংবাদ
Bhorerkagoj