হার এড়াতে লড়ছে অস্ট্রেলিয়া

শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮

খেলা ডেস্ক : আবুধাবিতে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে জয়ের জন্য মরিয়া হয়ে উঠেছে পাকিস্তান। অস্ট্রেলিয়ার উদ্দেশে বড় টার্গেট ছুড়ে দেয় তারা। নিজেদের দ্বিতীয় ইনিংসে ৯ উইকেটে ৪০০ রান সংগ্রহ করে ইনিংসে ঘোষণা করে পাকিস্তান। ফলে জয়ের জন্য অস্ট্রেলিয়ার টার্গেট দাঁড়ায় ৫৩৮ রান। তৃতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ৩৭ রান সংগ্রহ করেছে টিম পাইনে বাহিনী। জয়ের জন্য অস্ট্রেলিয়ার এখনো ৪০১ রানের প্রয়োজন। এর আগে প্রথম ইনিংসে পাকিস্তানের ২৮২ রানের জবাবে ১৪৫ রান সংগ্রহ করে জাস্টিন ল্যাঙ্গারের শিষ্যরা।

সিরিজের প্রথম টেস্ট ম্যাচে জয়ের কাছাকাছি গিয়ে জিততে পারেনি পাকিস্তান। দ্বিতীয় এবং শেষ ম্যাচে জয়ের উদ্দেশেই খেলতে নামে সরফরাজরা। দারুণ ব্যাটিংও করতে থাকে দলটির ব্যাটসম্যানরা। তবে দলীয় বড় স্কোর বড় করলেও সেঞ্চুরির দেখা পাননি কেউই। দুই ইনিংসে নব্বইয়ের ঘরে আউট হয়েছেন ৩ জন পাকিস্তানি ক্রিকেটার। গতকাল ১০তম পাকিস্তানি ক্রিকেটার হিসেবে ৯৯ রানে সাজঘরে ফেরেন বাবর আজম। টেস্ট ক্রিকেটে পাকিস্তানের হয়ে নাইনটি নাইনে সর্বোচ্চ ২ বার করে আউট হয়েছেন দুজন ব্যাটসম্যান। তারা হলেন- মিসবাউল হক এবং সেলিম মালিক। আর ইউনুস খান এবং মুদাশে^র নাজার আউট হয়েছেন ১৯৯ রান করে। গতকাল দিনের শুরুতে ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান আজহার আলি এবং হ্যারিশ সোহেল। তবে কেউই সুবিধা করতে পারেননি। দলীয় স্কোরে ১৬ রান যোগ হতেই সাজঘরে ফেরেন তারা দুজনই। পঞ্চম উইকেটে ৭৫ রানের পার্টনারশিপ করেন আসাদ শফিক এবং বাবর আজম। পরের উইকেটে অধিনায়ক সরফরাজকে সঙ্গে নিয়ে ১৩৩ রানের জুটি গড়েন বাবর।

ক্যারিয়ারের সপ্তম হাফসেঞ্চুরি পূর্ণ করেন বাবর আজম। তবে মাত্র ১ রানের জন্য তিনি অভিষেক সেঞ্চুরির দেখা পাননি। সাজঘরে ফেরেন ৯৯ রানে। অন্যদিকে সরফরাজ তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ১৫তম অর্ধশত রান। লাবুচানের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন তিনি। এরপর ব্যাট হাতে কিছু রান করেন বেলাল আসিফ। শেষ পর্যন্ত ৯ উইকেটে ৪০০ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট নেন নাথান লিয়ন। মারনাস লাবুচানে নেন ২টি উইকেট। পাকিস্তানে দেয়া পাহাড় সমান টার্গেটে ব্যাট করতে নেমে নিজেদের দ্বিতীয় ইনিংসের শুরুতেই সাজঘরে ফেরেন শন মার্শ। মীর হামজার বলে প্যাভিলিয়নে ফেরার আগে করেন মাত্র ৪ রান। ১ উইকেট হারিয়ে ৩৭ রান নিয়ে তৃতীয় দিন শেষ করে অজিরা।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj