জিম্বাবুয়ে-বিসিবি একাদশের প্রস্তুতি ম্যাচ : নেতৃত্বে সৌম্য সরকার

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

খেলা প্রতিবেদক : স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডে ও দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে ১৬ অক্টোবর সকালে ঢাকা পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে দক্ষিণ আফ্রিকা থেকে মঙ্গলবার সকাল ৮টা ৩০ মিনিটে বিমানবন্দরে অবতরণ করে রোডেশিয়ানরা। মূল লড়াই শুরুর আগে দুদিনের অনুশীলন শেষে একদিনের একটি প্রস্তুতি ম্যাচে অংশ নিচ্ছে স্বাগতিক ও সফরকারী দল। জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশকে নেতৃত্ব দেবেন টাইগারদের মারকুটে ওপেনার সৌম্য সরকার। সাভারের বিকেএসপিতে আগামীকাল শুক্রবার সকাল সাড়ে ৯টায় ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে দুদল। এরপর ২১ অক্টোবর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে আসল লড়াই। সিরিজের শেষ দুটি ওয়ানডে গড়াবে ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রতিটি ওয়ানডে ম্যাচই দিবা রাত্রির। ওয়ানডে সিরিজ শেষে ৩-৭ নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে প্রথম টেস্ট ম্যাচটি। আর এই ম্যাচ দিয়েই নয়নাভিরাম স্টেডিয়ামটির টেস্ট অভিষেক হবে। দ্বিতীয় ও শেষ টেস্টটি হবে ১১-১৫ নভেম্বর মিরপুরে। হাতের চোটের কারণে টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান খেলার বাইরে। সাকিবের অনুপস্থিতিতে টেস্টে অধিনায়কত্ব করবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

অন্যদিকে সর্বশেষ এশিয়া কাপের ফাইনালে খেলেছে বাংলাদেশ। তার আগে ওয়েস্ট ইন্ডিজ সফরেও দারুণ করেছে টাইগাররা। তারপরও বাংলাদেশের জন্য এই সিরিজ বাড়তি চ্যালেঞ্জের। ইনজুরি আক্রান্ত সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়াই এই সিরিজে খেলতে হচ্ছে টাইগারদের। প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে খেলবেন বেশির ভাগই জাতীয় দলে বাইরে থাকা ক্রিকেটার। তবে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া ফজলে রাব্বী রয়েছেন এই দলে। আছেন ওয়ানডে দলে ফেরা সাইফউদ্দিনও। অলরাউন্ডার আরিফুল হকও খেলবেন এই ম্যাচটিতে। জাতীয় দলে জায়গা হারানো সৌম্য সরকার ছাড়াও মোসাদ্দেক হোসেন খেলবেন জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচটিকে। বাকিদের সবাই ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করা তরুণ।

বিসিবি একাদশ : সৌম্য সরকার (অধিনায়ক), মিজানুর রহমান, ফজলে মাহমুদ রাব্বী, মোসাদ্দেক হোসেন, জাকির হোসেন, আরিফুল হক, আফিফ হোসেন ধ্রæব, সাইফউদ্দিন, ইয়াসিন মিশু, এবাদত হোসেন চৌধুরী, মোরশেদুল আক্তার, নাঈম হাসান

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj