নিরাপত্তায় প্রস্তুত পুলিশ

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

প্রীতম দাশ, চট্টগ্রাম থেকে : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যে আগামী ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রাম নগরীর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুটি আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে। এ ছাড়া ২২ নভেম্বর থেকে ২৬ নভেম্বর টেস্ট ম্যাচ এবং ১৮ ও ১৯ নভেম্বর বিসিবি একাদশের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের দুদিনের প্র্যাকটিস ম্যাচ অনুষ্ঠিত হবে। আগামী ২২ অক্টোবর জিম্বাবুয়ে ক্রিকেট দল এবং ১৫ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজ চট্টগ্রাম পৌঁছাবে। দেশি-বিদেশি খেলোয়াড়দের সর্বোচ্চ নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ-সিএমপি।

বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের ম্যাচ উপলক্ষে গতকাল বুধবার নিরাপত্তামূলক সমন্বয় সভা সিএমপি কমিশনার কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান সাংবাদিকদের জানান, নির্বাচনের বছর হওয়ায় সেটি বিবেচনায় রেখেই জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট সিরিজে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে। আন্তর্জাতিক মানদণ্ড বিবেচনায় রেখে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। খেলার মাঠ, হোটেল ও রাস্তায় খেলোয়াড়দের আনা-নেয়ার সময় পুলিশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার রাখা হবে। পোশাকধারী পুলিশ, গোয়েন্দা পুলিশ, র‌্যাব, এপিবিএনসহ বিভিন্ন সংস্থা কাজ করবে। পাশাপাশি পুলিশের কুইক রেসপন্স টিম, সোয়াত ও বোম্ব ডিসপোজাল ইউনিটকে প্রস্তুত রাখা হবে। জরুরি পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন ও বিমানবাহিনীকেও প্রস্তুত থাকার কথা বলা হয়েছে।

দর্শকদের নিরাপত্তা বিধি মেনে চলার আহ্বান জানিয়ে পুলিশ কমিশনার বলেন, যারা খেলা দেখতে যাবেন তারা ধাতব কোনো কিছু সঙ্গে নেবেন না। ব্যানার, ফেস্টুন, মার্বেল, পাথর ও এ জাতীয় কোনো কিছু যাতে সঙ্গে না থাকে। বৈঠকে উপস্থিত ছিলেন নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, সেনা, বিমান, র‌্যাব, ফায়ার সার্ভিস, ওয়াসা, পিডিবিসহ সংশ্লিষ্ট প্রতিনিধিরা।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj